banglanewspaper

পাকিস্তান সফর থেকে লঙ্কান ১০ ক্রিকেটার নিজেদের নাম প্রত্যাহার করায় কঠোর অবস্থানে যাচ্ছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। জাতীয় দলের খেলা চলাকালীন সময়ে ক্রিকেটারদের বিদেশি কোনো লিগে খেলার অনুমতি দিবে না বলে সাফ জানিয়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।  

ইতোমধ্যে নিরোশান ডিকভেলাকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার ছাড়পত্র দেয়নি এসএলসি। এছাড়া থিসারা পেরেরার ওপরও বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞা দিয়েছে। 

এসএলসির সিইও অ্যাশলে ডি সিলভা এ ব্যাপারে জানান, বোর্ডের নিয়মানুযায়ী জাতীয় দল সফরে থাকার সময়ে কোন খেলোয়াড়কে বিদেশি কোনো লিগের ছাড়পত্র দেওয়া হবে না।

আরেক এসএলসি কর্মকর্তা বলেন, ‘জাতীয় দলের সফরের সময় কোনো খেলোয়াড়কে অন্য কোথাও খেলার ছাড়পত্র দেওয়া হয় না এটা বোর্ডেরই নিয়ম। ফলে ডিকভেলাকে অনুমতি দেওয়া হচ্ছে না ও আগামী কয়েক সপ্তাহ তাকে জাতীয় দলের সঙ্গে অনুশীলনের ব্যাপারে বলা হচ্ছে। এছাড়া আমারা থিসারাকেও ১৫ সেপ্টেম্বরের মধ্যে দেশে ফিরে আসতে বলেছি, সেও যেন দলের সঙ্গে যোগ দিতে পারে।’

দু’দলের তিন ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচটি হবে ২৭ সেপ্টেম্বর, করাচিতে। বাকি দুই ম্যাচে হবে ২৯ সেপ্টেম্বর ও ০৩ অক্টোবর। টি-টোয়েন্টি হবে ৫,৭ ও ৯ অক্টোবর, লাহোরে।

ট্যাগ: bdnewshour24 শ্রীলঙ্কা