banglanewspaper

মাগুরা প্রতিনিধি: মাগুরা শালিখার বুনাগাতি এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষ স্থানীয় সন্ত্রাসীদের হামলায় পিতা ও পুত্র গুরুত্বর আহত হয়েছে। হামলায় আহত পিতা মাহফুজুর রহমান (৬৮) ও পুত্র আশিকুল কায়েস (২৮)কে মুমূর্ষু অবস্থায় মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তির পর অবস্থার অবনতি ঘটায় পিতাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

হাসপাতালে ভর্তি আহত পুত্র বাংলাদেশ তরুন লেখক পরিষদের সভাপতি আশিকুল কায়েস জানান, মাগুরা সদর উপজেলা পরিষদে অফিস সহকারী পদে কর্মরত আছেন তিনি। অফিসের জন্য গত ৭ই সেপ্টেম্বর সকালে বুনাগাতির রাধাডাঙা গ্রামের নিজ বাড়ি হতে মাগুরার উদ্দেশ্যে বের হয়ে স্থানীয় মসজিদের সামনে এলে আগে থেকে ওত পেতে থাকা প্রতিপক্ষ হাসিবুল ও তার সন্ত্রাসী বাহিনী দেখা মাত্র তাদের উপর আতর্কিত হামলা চালায়। এ সময় তারা এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে বাবাসহ তাদের দুজনকে মারাত্মক জখম করে ফেলে রেখে চলে যাবার পর স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নিয়ে আসেন। পরে তার পিতা অবসরপ্রাপ্ত হেলথ্ ইন্সপেক্টর মাহাফুজুর রহমানের শারীরিক অবস্থার অবনতি ঘটায় উন্নত চিকিৎসার জন্য প্রথমে তাকে ফরিদপুর পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।  হামলায় তার চোখ, নাকসহ মাথা মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। তার অবস্থা আশংকাজনক বলে জানান তিনি। 

তিনি আরও বলেন, তাদেরকে মারধরের পর  চাচাসহ তাদের কয়েক বাড়িতে ভাংচুরও চালায় তারা। হাসিবুল ও তার সন্ত্রাসী বাহিনীর হাতে ওই এলাকার সাধারণ মানুষ জিম্মি। অনেক মানুষ একাধিকবার তার অত্যাচার নির্যাতনের শিকার হলেও সঠিক কোন সুরাহা না হওয়াই ভয়ে তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস করে না। জমিজমা সংক্রান্ত  আগের বিরোধ ও তার নানা অপকর্মের বিরোধিতা করে কথা বলার জের ধরে এ হামলার ঘটনা হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, এ ঘটনায় বাদীর অভিযোগের ভিত্তিতে গতকাল শালিখা থানায় মামলা দায়ের করা হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী ব্যাবস্থা গ্রহন করবে পুলিশ।

ট্যাগ: bdnewshour24 মাগুরা