banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জারজিদ মোল্যার বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নড়াইল-পেড়লী সড়কের জামরিলডাঙ্গায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ মিছিল করেন তারা। 

এ সময় বক্তব্য দেন পেড়লী ইউনিয়নের মেম্বার কাসেদ মোল্যা, কদমতলার মামুন বিশ্বাস, বিল্লাল বিশ্বাস, লক্ষèী রানী, জামরিলডাঙ্গার সোনা সরকার, পেড়লী ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ ইমারত হোসেন ইরাদ প্রমুখ। 

বক্তারা বলেন, নড়াইলের পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যার বিরুদ্ধে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। জনসাধারণ ও কৃষিপণ্য আনার সুবিধার্থে কদমতলা বিল এলাকায় কাঁচা রাস্তা তৈরি করার পর থেকে চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে।

এলাকাবাসী জানান, ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যা প্রায় তিন মাস আগে এলজিএসপি এবং কর্মসৃজনের তিনটি প্রকল্পের আওতায় কদমতলা রমজান মেম্বারের বাড়ি থেকে আশরাফ মাওলানার বাড়ি, কদমতলা বিল ও কদমতলা হিন্দুপাড়ার ডোব থেকে চরজামরিলডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তা করেন। কৃষকের উৎপাদিত ফসল আনা-নেয়া, সেচ সুবিধা ও যাতায়াতের সুব্যবস্থার জন্য এসব কাঁচা রাস্তা তৈরি করা হয়।  

এরপর কদমতলা বিল এলাকায় কাঁচা রাস্তার পাশে চেয়ারম্যান তার ঘেরে মাছ ছাড়েন। এক্ষেত্রে একটি মহল চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার শুরু করেন। তারা বলেন, চেয়ারম্যানের ঘেরের মাছ আমন ধানের ক্ষতি করছে।

তবে সরেজমিন গিয়ে কৃষকদের সঙ্গে কথা বলে জানা যায়, চেয়ারম্যানের ঘেরের জন্য ধানের কোনো ক্ষতি হচ্ছে না। বরং কদমতলা বিল এলাকায় কাঁচা রাস্তা তৈরি করায় এলাকার কৃষকেরা খুশি হয়েছেন। এতে করে বিল থেকে ধানসহ অনান্য ফসল বাড়িতে আনতে সুবিধা হচ্ছে।

ট্যাগ: bdnewshour24 নড়াইল