banglanewspaper

বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল সীমান্তে অভিযান চালিয়ে ২৫হাজার ইউএস ডলার, বাংলাদেশী ৩৭৭০টাকা, ১.৫ কেজি ইমিটেশন, ১টি মোবাইল, ৪টি থ্রী-পিস, ১টি শাড়ী ও ৩ টি শার্টসহ ১ জন ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি সদস্যরা।

আটক ভারতীয় নাগরিক হলেন উত্তর ২৪’পরগণা জেলার দত্তপুকুর থানার সোড়াখালী গ্রামের মৃত: গোলাম মন্ডলের ছেলে রাকেশ মন্ডল (৫০)।

৪৯’ বিজিবি ব্যাটালিয়ন পরিচালক সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী সীমান্তে গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। যার ফলশ্রুতিতে বুধবার বিকালে আমড়াখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার আশেক আলী এর নের্তৃত্বে একটি তল্লাশী অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আমড়াখালী চেকপোষ্টের সামনে বেনাপোল হতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের (ঢাকামেট্টো-ব-১৫-২১৬৪) একটি যাত্রীবাহী এসি বাসে তল্লাশীকালে সন্দেহজনক একজন ভারতীয় নাগরিকের পরিহিত কেডস তল্লাশী করে কেডসের সোল এর নিচে হতে ২৫ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।

এসময় সাথে থাকা বাংলাদেশী ৩৭৭০ টাকা, ১.৫ কেজি ইমিটেশন, ১টি মোবাইল, ৪টি থ্রী-পিস, ১টি শাড়ী ও ৩ টি শার্টসহ তাকে হুন্ডি ব্যবসায়ী হিসাবে আটক করা হয়।

আটককৃত হুন্ডি এবং চোরাচালানী মালামালের সর্বমোট সিজার মূল্য ২১’লক্ষ ৬৬’হাজার ৭’শত ৭০ টাকা। আটককৃত হুন্ডিসহ আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, আটককৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, রাকেশ মন্ডল একই পদ্ধতিতে ইতিপূর্বে বহুবার ডলার পাচার করেছেন। তিনি মূলত: হুন্ডি ব্যবসার সাথে জড়িত। তিনি ডলারসহ গন্তব্যস্থলে যাওয়ার পূর্বেই বিজিবির অভিযানে আটক হন।

ট্যাগ: bdnewshour24 বেনাপোল আমেরিকান ডলার