banglanewspaper

আলফাজ সরকার আকাশ শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গ্রামের অসহায় এক কৃষকের ছেলে হয়েও উচ্চ শিক্ষিত হওয়ার স্বপ্ন ছিল তার। অর্থের যোগান নেই, লেখাপড়ার খরচ নেই, তবুও অধম্য এক ইচ্ছায় নিজের ভাগ্যকে পরিবর্তনের যুদ্ধে মানুষের বাড়ি বাড়ি গিয়ে টিউশনি করে নিজের লেখাপড়াটাকে চালিয়ে নেয়ার চেষ্টা ছিল আপ্রাণ।

জীবন সংগ্রামে নিজের মেধায় প্রাশ্চের অক্সফোর্ড নামে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিনেন্স অনার্স শেষ বর্ষ পর্যন্ত এসে চিকিৎসার অভাবে অকালে ঝরে যাওয়ার আশংকায় গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার লোহাগাছ গ্রামের কৃষক ফাইজুদ্দিনের ছেলে মোসাদ্দেকের।

১৫ সেপ্টেম্বর রবিবার বিকেলে কথা হয় তার সাথে। মোসাদ্দেক জানান, আমার খুবই কষ্ট হয়। মাঝে মাঝে মনে হয় সুন্দর পৃথিবী আমাকে মেনে নেয়নি। আল্লাহর কাছে দোয়া করবেন এবং আমাকে আর্থিক সহায়তা করবেন। বর্তমানে আমার নাক,মুখ ও কান দিয়ে রক্ত ঝরতে থাকে। আমি বাঁচতে চাই।

জানা যায়, শিক্ষা জীবনে ২০০৭ প্রাইমারীতে বৃত্তি,২০১০ জেএসসিতে টেলেন্টপুলে বৃত্তি , ২০১৩ এসএসসিতে গোল্ডেন এ প্লাস ও ২০১৫ সালে এইচএসসিতে ঢাকা বোর্ডে বিজ্ঞান বিভাগে মেধা তালিকায় অষ্টম স্থান অর্জন করে মোসাদ্দেক। এরপর ২০১৫-১৬ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।

উপজেলা ছাত্রলীগ নেতা মুকুল মুরাদ খান জানান, একজন কৃষকের সন্তানের এমন সফলতাগুলো সন্দেহহীন আশার আলো নিশ্চয়ই। কিন্তু সে আশার আলো জলে উঠার আগেই মেধাবী মুখ অকালেই ঝরে যাওয়াটা সত্যিই মানার নয়। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। তাই আসুন আর্থিক সহয়তা করে তাকে সুস্থ্য জীবনে ফিরিয়ে আনতে এগিয়ে আসি।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডাঃ রতন চন্দ্র শাহা জানান, মোসাদ্দেকের লান্সে ক্রিটিক্যাল সমস্যা  হয়েছে। যার দরুন তার লান্স (ফুসফুস) প্রায় পঞ্চাশ ভাগ ড্যামেজ হয়ে গেছে। ইতিমধ্যে তার শারীরিক অবস্থার ব্যাপক অবনতি হয়েছে। জরুরি ভিত্তিতে ব্রংকিও এম্বোলাইজেশন চিকিৎসা করা হলে হয়তো বাঁচার সম্ভাবনা রয়েছে। 

মোসাদ্দেকের অসহায় বাবা-মা জানান, সহায় সম্বল যা ছিলো সবই শেষ। এখন আমরা প্রায় দিশেহারা। নিজের চোখে এমন সূর্য সন্তানের শারীর ধীরে ধীরে নিস্তেজ হয়ে যাবে এটা কি কোন বাবা-মা মেনে নিতে পারবে।

আমরা তো হতদরিদ্র তাই অর্থের অভাবে নিজের মৃত্যুপথযাত্রী সন্তানের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান, সমাজহিতৈষী, রাজনৈতিক নেতৃবৃন্ধ, পরোপোকারী, সেবামুলক প্রতিষ্ঠান, সরকারী সাহায্য ও সেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সহযোগীতা কামনা করেন তারা।

মোসাদ্দেকের অপারেশন করাতে আনুমানিক ৮ লক্ষ টাকার প্রয়োজন। সাহায্য পাঠাতে মোসাদ্দেকের ঠিকানা শ্রীপুর পৌরসভা, গ্রাম-লোহাগাছ, ওয়ার্ড-৩। সরাসরি  তার বক্তিগত ও বিকাশ মোবাইল নাম্বার- ০১৭৬২৩৮২৫৬২

ট্যাগ: bdnewshour24 ঢাবি মেধাবী শিক্ষার্থী