banglanewspaper

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে উন্নত সমৃদ্ধ করতে নিরবচ্ছিন্ন গণতান্ত্রিক শাসন ব্যবস্থা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে সরকার। আজ সোমবার বিকেলে গণভবনে তিনি এই কথা বলেন।

দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন এবং নারী ও শিশুদের কল্যাণে অবদান রাখায় ভারতের সাবেক রাষ্ট্রপতি ড. এ পি জে আবদুল কালাম স্মৃতি পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তাঁর পুরস্কার দেশের জনগণকে উৎসর্গ করেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে গণতন্ত্র বারবার হোচট খেয়েছে। সামরিক শাসন এসেছে যার কারণে দেশের উন্নয়ন সমৃদ্ধি কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি।

শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়নে দক্ষ শ্রমশক্তি তৈরির পাশাপাশি বিজ্ঞান-প্রযুক্তি খাতে সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে। এ ছাড়া প্রতিবেশী ভারতের সঙ্গে সব ক্ষেত্রে সহযোগিতার সম্পর্ক ধরে রাখতে দুই দেশের বিদ্যমান সমস্যা দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে সমাধান করার কথা জানান প্রধানমন্ত্রী।

দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন এবং নারী ও শিশুদের কল্যাণে অবদান রাখায় ভারতের সাবেক রাষ্ট্রপতি ড. এ পি জে আবদুল কালাম স্মৃতি পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ট্যাগ: bdnewshour24 প্রধানমন্ত্রী