banglanewspaper

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ "গ্রীন টেকনোলজি  এন্ড ইনোভেশন" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় স্থায়ী ক্যাম্পাসে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয় ছিল- বিজ্ঞান এবং প্রযুক্তি জলবায়ু পরিবর্তন এবং গ্লোবাল ওয়ার্মিংয়ের বিরুদ্ধে লড়াইয়ে কীভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তার উপর আলোকপাত করা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী।

অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী বলেন, “আমি দেখে আনন্দিত যে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর শিক্ষার্থীরা গবেষণামূলক কাজে নিয়োজিত হচ্ছে এবং আমি ভবিষ্যতে এমন কার্যক্রম আরও দেখার আশা করছি। তারা এমন কিছু ধারণা নিয়ে এসেছিল যা অত্যন্ত আকর্ষণীয় এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সহায়তা করতে পারে, যেহেতু বাংলাদেশ বিশ্বের অনেক দেশের তুলনায় বৈশ্বিক উষ্ণায়ন এবং জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে রয়েছে।”

সেমিনারে অংশগ্রহণকারীরা তাদের পূর্ব অভিজ্ঞতা, গ্রীন টেকনোলজি বিষয়ক প্রকল্প এবং জলবায়ু পরিবর্তন এবং গ্লোবাল ওয়ার্মিং প্রতিরোধের জন্য ভবিষ্যতের ধারণাসমূহ উপস্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরাও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এর পাওয়ার ইলেকট্রনিক্স এন্ড এনার্জি কনভার্সন রিসার্চ গ্রুপ এবং মেকাট্রনিক্স  ইঞ্জিনিয়ারিং বিভাগ এর এনার্জি রিসার্চ গ্রুপ যৌথভাবে এই সেমিনার  এর আয়োজন করে।

ট্যাগ: bdnewshour24 ওয়ার্ল্ড ইউনিভার্সিটি