banglanewspaper

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের যে সকল নেতারা নির্বাচন করেছেন, তারা নিয়ম মেনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন বলে দাবি করেছেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন।

আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ছাত্র সংসদ (ডাকসু) সভাকক্ষে ডাকসুতে নেতৃত্বে থাকা ছাত্রলীগের এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন। সংবাদ সম্মেলনে ছাত্রলীগের নেতাকর্মীদের পক্ষে বক্তব্য উপস্থাপন করেন ডাকসুর জিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তারা সকলেই নিয়ম অনুসরণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে ঐতিহ্য রয়েছে, প্রথা রয়েছে, রীতি রয়েছে সে প্রক্রিয়া অনুসরণ করেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। যেভাবে একটি সুনির্দিষ্ট ছাত্র সংগঠনকে দায়ী করে বলা হচ্ছে, ছাত্রলীগের নেতা বলেই তাদেরকে ভর্তির সুযোগ দেয়া হয়েছে।

সাদ্দাম বলেন, আমরা সুস্পষ্ট করে ডাকসুর পক্ষ থেকে বলতে চাই, ছাত্রলীগের কর্মী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হয়নি। ভর্তি হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে। এ প্রক্রিয়ায় শুধু ছাত্রলীগের নেতা-কর্মী ভর্তি হয়নি, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন ও স্বতন্ত্র জোটের অনেক নেতাকর্মীরা ভর্তি হয়েছে। দুঃখজনক যে শুধুমাত্র একটি নির্দিষ্ট ছাত্র সংগঠন কে দায়ী করে চিহ্নিত করা হচ্ছে।

তিনি আরো বলেন, শিক্ষার্থী বিচ্ছিন্ন যারা ডাকসু নির্বাচনে প্রত্যাখ্যাত হয়েছিল। তারা এ বিষয়কে কেন্দ্র করে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে। তাদেরকে আমরা বলবো, তিন দশক পরে ঢাকা বিশ্ববিদ্যালয় আমরা গণতান্ত্রিক পরিবেশ পেয়েছি। আপনাদের হঠকারী সিদ্ধান্তের কারণে যেন পরিবেশ বিঘ্নিত না হয়।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ডাকসুর বিজ্ঞান বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি প্রমুখ।

ট্যাগ: bdnewshour24 ডাকসু