banglanewspaper

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলার বেতগাড়ী গ্রামের সাদেকুল ইসলাম (৩৮) নামে এক ব্যক্তিকে তিন বছর ধরে গৃহবন্দি করে রাখার ঘটনার পর বুধবার দুপুরে রাণীনগর থানা পুলিশ তাকে উদ্ধার করেছে। পাগলামি করে মানুষের ক্ষতি করছে এমন অজুহাতে তাকে গৃহবন্দি করে রাখে তার ভাই শেরেকুল ইসলাম। সাদেকুল ইসলামকে উদ্ধারের পর রাণীনগর উপজেলা সমাজসেবা অফিসের সহযোগীতায় তার সুচিকিৎসার জন্য তাকে নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। সাদেকুল ইসলাম ওই গ্রামের মৃত সিরাজুল ইসলাম খোকার ছেলে। 

জানা গেছে, গত ১৫ বছর ধরে মানসিক রোগী ছিলেন সাদেকুই ইসলাম। ছোট্র ইটের চার দেয়ালের মধ্যে একটি চৌকি, ওই ঘরের মধ্যেই রয়েছে তারা প্রাকৃতিক কাজকর্ম সারার সৌচাগার এবং সিমেন্টের চারীর মধ্যে কিছু পানি। যা দিয়ে সেখানেই গোসল করতো সে। সামনে গ্রিলের দরজা। দরজার মাঝ বরাবর গ্রিল কাটা রয়েছে, ওই কাটা অংশের মধ্য দিয়ে তার খাবার পরিবেশন করা হয়। ওই ঘরের মধ্যে সাদেকুল ইসলামকে তিন বছর ধরে গৃহবন্দি করে রাখে তার ভাই শেরেকুল ইসলাম।

এমন খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ বুধবার দুপুরে তাকে উদ্ধার করে ও তার সুচিকিৎসার জন্য রাণীনগর উপজেলা সমাজসেবা অফিসের সহযোগীতায় তাকে নওগাঁ সদর হাসপাতালে পাঠিয়েছে।

রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক জানান, তিন বছর ধরে সাদেকুল ইসলামকে গৃহবন্দি করে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্ততে সেখানে গিয়ে তাকে উদ্ধার করা হয়। তার সুচিকিৎসার জন্য উপজেলা সমাজসেবা অফিসের সহযোগীতায় তাকে নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ট্যাগ: bdnewshour24 রাণীনগর