banglanewspaper

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্যের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগের চার নেতা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হয়।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেক হক তাদের সঙ্গে বৈঠক করে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

বৈঠকে ছাত্রলীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে ওই চার নেতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এ দিকনির্দেশনা দেন।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী আমাদেরকে ছাত্রলীগের নতুন নেতৃত্বকে দিক নির্দেশনা দিতে বলেছেন। তার নির্দেশ অনুযায়ী আমরা আজকে জয় ও লেখকের সঙ্গে বসেছিলাম। সংগঠনের যেই ঐতিহ্য ইতিহাস বজায় রাখতে এবং হারানো ইমেজ ফিরিয়ে আনতে ছাত্রনেতাদেরকে পরামর্শ দেয়া হয়েছে।

আব্দুর রহমান বলেন, ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। এ সংগঠনের ভাবমূর্তি যাতে ঠিক থাকে সেজন্য তাদের কাজ করতে হবে। ছাত্রলীগের সম্মান যাতে ক্ষুণ্ন না হয়, নেত্রী (শেখ হাসিনা) যেভাবে ছাত্রলীগকে দেখতে চান, সেই আস্থার প্রতিদান যেন নতুন নেতারা দিতে পারে সেই বিষয়গুলো তাদের স্মরণ করিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আওয়ামী লীগ থেকে ছাত্রলীগের দেখভালের দায়িত্বে থাকা নেতৃবৃন্দের সঙ্গে আজকে আমরা বৈঠকে বসেছিলাম। সেখানে তারা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বিভিন্ন পরামর্শ ও দিক নির্দেশনার কথা জানিয়েছেন।

এ সময় তারা আমাদেরকে আগামীকাল গণভবনে যেতে বলেছেন। আমরা ২১ সদস্যের প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাব। সেজন্যে গণভবনে কারা যাবেন সেসব বিষয় ঠিক করা হয়েছে। দায়িত্ব নেয়ার পর ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের কাল দিক নির্দেশনা দেবেন।

গত ১৪ সেপ্টেম্বর রাতে গণভবনে আওয়ামী লীগের কার্যনিবাহী সংসদ সভায় ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদত্যাগ করতে বলা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তারা পদত্যাগপত্র জমা দিয়েছেন। বর্তমান কমিটির এক নম্বর ভাইস প্রেসিডেন্ট আল নাহিয়ান খান জয় ভারপ্রাপ্ত সভাপতি ও রব্বানীর স্থলে এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয় হয়।

তার আগে গত ৮ সেপ্টেম্বর রাতে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথ সভায় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ নিয়ে আলোচনা হয়েছিল। সভায় উপস্থিত আওয়ামী লীগের একাধিক জ্যেষ্ঠ নেতা তখন ছাত্রলীগ নেতাদের ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে তাদের ক্ষোভ ব্যক্ত করেছিলেন।

ট্যাগ: bdnewshour24 ছাত্রলীগ