banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (বিইউডিএস) এর ৩য় জন্মদিন।

গতকাল ১৮ সেপ্টেম্বর (বুধবার) কেক কাটার মাধ্যমে শুরু হয় বিইউডিএস-এর জন্মদিন অনুষ্ঠান। ২০১৭ সালের ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভায় অনুমোদনের মাধ্যমে বিইউডিএস এর যাত্রা শুরু হয়। 

প্রতিষ্ঠার পর থেকেই ডিবেটিং সোসাইটির মডারেটর ও সদস্যদের নিষ্ঠা ও পরিশ্রমের মাধ্যমে ডিবেটিং সোসাইটি সারা দেশের বিতর্ক ক্লাব গুলোর মাঝে সুনাম অর্জন করেছে। বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ, মিক্সিং আপ, আঞ্চলিক, রম্য ও জুটি বিতর্ক সহ ও ইংরেজি বিতর্কের  নিয়মিত আয়োজন করে যাচ্ছে।  এছাড়াও সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় নিয়মিত অংশগ্রহণ করে যাচ্ছে। 

বিইউডিএসের প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত ছিলেন বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর মুহাম্মাদ তানভীর কায়সার, মডারেটর সুনীতি দেবী মন্ডল ও বঙ্কিমচন্দ্র সরকার। 

এতে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি মোঃ আরিফ হোসেন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জোতির্ময় বিশ্বাস, হিসাব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সজল চন্দ্রপাল, জৈবরসায়ন বিভাগের চেয়ারম্যান ড.রেহানা পারভীন, একই বিভাগের প্রভাষক সাইলা হক ও মোঃ সাজিদুল ইসলাম।

কেক কাটা অনুষ্ঠান শেষে ডিবেটিং সোসাইটির সদস্যরা বিপি ফরমেটে একটি রম্য বিতর্কে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে ডিবেটিং সোসাইটির মডারেটর সুনীতি দেবী মন্ডলের জন্মদিন সবাই একসাথে কেক কেটে উৎযাপন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি গাজী মুয়ীদুল হক, বর্তমান সভাপতি মিশাল বিন সলিম, সহ-সভাপতি (ইংরেজি বিতর্ক) অহিদুল ইসলাম,  সহ-সভাপতি (প্রশাসন) ফারজানা ফেরদৌস, সহ-সভাপতি (বাংলা বিতর্ক) আবু বকর সিদ্দিক শোয়েব, সাধারণ সম্পাদক বাহাউদ্দিন আবির সহ এক্সিকিউটিভ কমিটির সদস্যরা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 বরিশাল ইউনিভার্সিটি