banglanewspaper

কাশ্মীর ইস্যুতে সৌদি আরবের যুবরাজ সালমানের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৈঠকে যুবরাজকে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পরিস্থিতি অবহিত করেছেন ইমরান খান। দুই দিনের সরকারি সফরে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সৌদি আরব যান তিনি।

বন্দরনগরী জেদ্দায় পৌঁছে ইমরান খান সৌদি যুবরাজকে কাশ্মীর পরিস্থিতি সম্পর্কে জানান।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবন থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, ইমরান খান কাশ্মীর পরিস্থিতির পাশাপাশি পাকিস্তান ও সৌদি আরবের দ্বিপক্ষীয় স্বার্থ নিয়েও আলোচনা করেন। একই সঙ্গে তিনি সৌদি আরবের আরামকো তেল স্থাপনায় সাম্প্রতিক হামলার নিন্দা জানান। ওই হামলার পর সৌদি আরবের প্রতিদিন তেলের উৎপাদন অর্ধেক কমে গেছে।

পার্সটুডে বলছে, এর আগে ইমরান খান জেদ্দার বিমানবন্দরের রাজকীয় টার্মিনালে অবতরণ করলে তাকে অভ্যর্থনা জানান মক্কার গভর্নর খালিদ বিন ফয়সাল আল সৌদ। ইমরান খানের সঙ্গে রয়েছেন তার স্ত্রী এবং ১১ সদস্যের একটি প্রতিনিধি দল, যার মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি এবং অর্থ উপদেষ্টা আব্দুল হাফিজ শেখ।

সৌদি নেতাদের সঙ্গে শলাপরামর্শ শেষে ইমরান খান নিউ ইয়র্কের উদ্দেশে রওনা দেবেন। সেখানে তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম বার্ষিক অধিবেশনে যোগ দেবেন।

গত ৫ আগস্ট ভারত সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যটিকে দুই ভাগে বিভক্ত এবং ভারতের সঙ্গে একীভূত করেছে।

এরইমধ্যে আন্তর্জাতিক গণমাধ্যম এবং মানবাধিকার সংগঠনগুলোর পক্ষ থেকে তথ্য দেয়া হয়েছে যে, ভারতের নিরাপত্তা বাহিনী কাশ্মীরের জনগণের ওপর ব্যাপক নির্যাতন চালিয়েছে।

ট্যাগ: bdnewshour24 কাশ্মীর সালমান ইমরান