banglanewspaper

ঢাকা, টাঙ্গাইল, মাদারিপুর, গোপালগঞ্জ, রাজশাহী, তাড়াশ উপজেলা, সাতক্ষীরা, চুয়াডাঙ্গায় শুক্রবার (২০ সেপ্টেম্বর) তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস বা তার ওপরে। ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাও ছিল বেশকিছু জায়গায়। শনিবারও (২১ সেপ্টেম্বর) দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকা বিভাগসহ চাঁদপুর, রাজশাহী, তাড়াশ উপজেলা ও সাতক্ষীরা অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে তা কিছু কিছু এলাকায় প্রশমিত হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এ বিষয়ে এক আবহাওয়াবিদ জানিয়েছেন, দেশের কিছু অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে গেলেও কিছু অঞ্চলে শনিবার বৃষ্টি হচ্ছে। কিছু জায়গায় এই তাপপ্রবাহ কমতে পারে। ধীরে ধীরে দিনে বৃষ্টির পরিমাণও বাড়তে পারে।

অন্যদিকে আবহাওয়ার বুলেটিনে বলা হয়েছে, শনিবার সকাল ৯টা পরবর্তী ৭২ ঘণ্টায় বা ৩ দিনে বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

শনিবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। এর প্রভাবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

ঢাকায় শনিবার সূর্য ডুববে সন্ধ্যা ৫টা ৫৭ মিনিটে এবং রোববার সূর্য উঠবে ভোর ৫টা ৪৭ মিনিটে।

ট্যাগ: bdnewshour24 তাপপ্রবাহ