banglanewspaper

ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’ বলা যায় এই ম্যাচটাকে। বাংলাদেশ-আফগানিস্তান, দুই দলেরই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে। চট্টগ্রামে আজ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতার।

তারপরও দুই দলের সামনে একটা লক্ষ্য তো আছেই। প্রথম মুখোমুখিতে জিতেছিল, ফাইনালের আগে বাংলাদেশের বিপক্ষে আরেকটি জয় পেলে মানসিকভাবে অনেকটাই এগিয়ে থাকবে আফগানিস্তান।

বাংলাদেশের জন্য এই ম্যাচটি অনেকটাই মর্যাদা রক্ষার। আফগানিস্তানের বিপক্ষে আজ হারলে গ্রুপপর্বে এই প্রতিপক্ষকে হারাতে না পারার রেকর্ড নিয়েই ফাইনালে খেলতে হবে টাইগারদের। সেক্ষেত্রে শিরোপা জেতার ম্যাচে বাড়তি চাপে পড়ে যাবে সাকিব আল হাসানের দল।

এমন এক ম্যাচে টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ আফগানিস্তান প্রথমে ব্যাটিং করবে।

দলে একটি পরিবর্তন আনতে হয়েছে। সেটা আসলে বাধ্য হয়ে। গত ম্যাচেই অভিষেক হওয়া লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব আঙুলের চোটে এই ম্যাচে খেলতে পারছেন না। স্পিনার বিপ্লবের পরিবর্তে একজন বাড়তি ব্যাটসম্যান একাদশে নিয়েছে টিম ম্যানেজম্যান্ট। ঢুকেছেন হার্ডহিটিং ব্যাটসম্যান সাব্বির রহমান।

অপরদিকে আফগানিস্তান দলে এসেছে দুটি পরিবর্তন। ফজল নিয়াজাই এবং দৌলত জাদরান খেলছেন না। তাদের পরিবর্তে অভিষিক্ত নাভিন উল হক এবং করিম জানাত একাদশে এসেছেন।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

আফগানিস্তান একাদশ : হজরতউল্লাহ জাজাই, রহমতউল্লাহ গুরবাজ, শফিকুল্লাহ, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান (অধিনায়ক), করিম জানাত, নাভিন উল হক, মুজিব উর রহমান।

ট্যাগ: bdnewshour24 বাংলাদেশ