banglanewspaper

এই সময়ের অন্যতম সেরা লেগ স্পিনার বলা হয়ে থাকে রশিদ খানকে। যে কোনো দলের বিপক্ষে বল হাতে দুর্দান্ত আফগান অধিনায়ক। বাংলাদেশি ব্যাটসম্যানরাও যে তাঁকে সমীহ করে সেটা বলাই যায়। অবশ্য তরুণ বাংলাদেশি অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত মনে করেন, রশিদকে ভয় পাওয়ার কোনো কারণ নেই।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সৈকত বলেন, ‘রশিদ খান ভালো স্পিনার ঠিক। কিন্তু আমরা কখনোই বলিনি তাঁকে নিয়ে ভয়ে ছিলাম। তাছাড়া তাঁকে ভয় পাওয়ার কিছু আছে বলে মনে করি না। আর সে চোটে ছিল কিনা সেটাও আমরা খেয়াল করিনি।’

আগামী মঙ্গলবার ফাইনালে এই আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই সম্পর্কে তরুণ এই অলরাউন্ডার বলেন, ‘ওদের কাছে আমরা অনেক ম্যাচ হেরেছি। তবে এখন ছন্দটা পেয়ে গেছি। ওদের সঙ্গে কীভাবে খেলতে হবে, সেটা আমরা বুঝতে পেরেছি। গত দুই ম্যাচে যেভাবে খেলেছি এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ফাইনালে আশা করি ভালো কিছু হবে।’

এদিকে ত্রিদেশীয় এই সিরিজে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ওভারে সাত উইকেটে ১৩৮ রান করে আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ছয় বল হাতে রেখে চার উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশ। ম্যাচ শেষে ৭০ রানে অপরাজিত ছিলেন জয়ের নায়ক সাকিব। ২০১৪ সালের পর এই প্রথম আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে জয়ের দেখা পেল লাল-সবুজের দল।

এই ম্যাচে রশিদ তিন ওভার বল করে বাংলাদেশের দুই উইকেট তুলে নিয়েছেন। তবে তাঁর তৃতীয় ওভারে সাকিব ১৮ রান তুলে নিয়েছেন। সে ওভারে তিনি দুটি চার ও একটি ছক্কা মেরেছিলেন।

ট্যাগ: bdnewshour24 সাকিব