banglanewspaper

বিবাহিত নারীদের নিয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়ে গেলো সুন্দরী প্রতিযোগিতা। দুই বছরের দীর্ঘ প্রক্রিয়ার মধ্যে বাছাই করা হয়েছিলো সেরা দশ মিসেসকে। এই দশ জনের মধ্য থেকেই বিজয়ী হয়ে ‘মিসেস বাংলাদেশ’ হলেন মডেল ও তরুণ সমাজকর্মী মুনজারিন মাহবুব অবণী। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন এক লাখ টাকা।

দুই হাজারের বেশি নারীকে নিয়ে শুরু হয় এ আয়োজন। এতে প্রথম রানারআপ হয়েছেন রাবেয়া সুলতানা রবি আর দ্বিতীয় রানারআপ মাটি সিদ্দিকী।

জানা গেছে, ‘মিসেস বাংলাদেশ’ চ্যাম্পিয়ন মুনজারিন মাহবুব অবণী আগামী ৬ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিতব্য ‘মিসেস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

শনিবার সন্ধ্যায় গুলশান ক্লাবে অনুষ্ঠিত হয় এ আয়োজনের চূড়ান্ত পর্ব। চূড়ান্ত পর্বে লড়েছেন- আফরিন আনিস রহমান, সুমা নুসরাত, মাটি সিদ্দিকী, মনিয়া, আবাফা দিলশা, রুমানা, সনজিদা, রাবেয়া, সামান্তা ও মুনজারিন অবণী।

বিভিন্ন জেলা থেকে প্রাথমিক নির্বাচন, পর্যায়ক্রমে বিভিন্ন রাউন্ড পার হয়ে অডিশন, গ্রুমিং ও মোটিভেশনাল পর্বের পর সেরা দশে জায়গা করে নেওয়া প্রতিযোগীদের মধ্যে ছিলেন গৃহিণী, উদ্যোক্তা, সামাজিক উন্নয়নকর্মীসহ বিভিন্ন পেশার নারী।

বাংলাদেশ প্রতিযোগিতার আয়োজক–প্রধান অপূর্ব আবদুল লতিফ বলেন, 'বাংলাদেশে বিবাহিত মেধাবী নারীদের নিয়ে এ রকম কোনো আয়োজন আগে হয়নি। নারীর শক্তি ও জাগরণকে একধাপ এগিয়ে নেওয়ার লক্ষ্যেই এ আয়োজন।'

উল্লেখ্য, চূড়ান্ত পর্বে বিচারক ছিলেন শহিদুল আলম সাচ্চু, আবৃত্তিকার শিমুল মুস্তফা, নারী উদ্যোক্তা সঙ্গীতা খান, বিউটি এক্সপার্ট সালেহা সরওয়ার, ডারমাটালজিস্ট ডা. তৌহিদা রহমান, ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি মুনা চৌধুরী ও সান্দ্রা ফুডের চেয়ারম্যান সান্দ্রা ম্যাক্কারছি।

ট্যাগ: bdnewshour24 মিসেস বাংলাদেশ অবণী