banglanewspaper

ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে হারিয়ে ষষ্ঠবারের মতো ফিফার বর্ষসেরার পুরস্কার জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ইতালির মিলানে ফিফা বর্ষসেরা অ্যাওয়ার্ড 'দ্য বেস্ট' প্রদান অনুষ্ঠানে ২০১৮-১৯ মৌসুমের বর্ষসেরা পুরুষ ফুটবলার হিসেবে তার নাম ঘোষণা করা হয়। একমাত্র ফুটবলার হিসেবে ষষ্ঠবারের মতো এই পুরস্কার জিতলেন তিনি।

ফিফা বর্ষসেরা প্লেয়ার অ্যাওয়ার্ডের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় মেসির প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন চ্যাম্পিয়ন্স লীগ জয়ী লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ও জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো।

এছাড়াও বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার জিতেছেন আমেরিকার মেগান রাপিনো। সেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। সেরা গোলকিপার নির্বাচিত হয়েছেন লিভারপুল ও ব্রাজিলের অ্যালিসন বেকার। পুসকাস অ্যাওয়ার্ড জিতেছেন হাঙ্গেরিয়ান ফরোয়ার্ড ড্যানিয়েল সোরি।

সেরা নারী গোলকিপার নেদারল্যান্ড ও আর্সেনালের সারি ফন ফেনেনাদাল। ফিফা ফেয়ার প্লে’র পুরস্কার পেয়েছেন আর্জেন্টিনার মার্সেলো বিয়েলসা। বর্ষসেরা ফ্যান নির্বাচিত হয়েছেন সিলিভিও গ্রাক্কো। সেরা নারী কোচ যুক্তরাষ্ট্রের জিল এলিস।

ট্যাগ: bdnewshour24 মেসি