banglanewspaper

অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন ট্রাফিক আইন অমান্য করে ১২ মাসের নিষেধাজ্ঞায় পড়েছেন। এবং সাথে গুনেছেন জরিমানাও বাংলাদেশি টাকায় প্রায় ১ লাখ ৯৪ হাজার। কর্মক্ষেত্রের কারণে অস্ট্রেলিয়া ছেড়ে এখন লন্ডনে বসবাস করছেন ওয়ার্ন।

গেল ২০১৮ সালের ২৩ আগস্টে গাড়ি চালানোর সময় ট্রাফিক আইন অমান্য করেন ওয়ার্ন। ভাড়া করা একটি জাগুয়ারে চড়ে রাস্তার সর্বোচ্চ গতি ৬৪ কিলোমিটার বা ৪০ মাইল প্রতি ঘণ্টার থেকেও জোরে চালাচ্ছিলেন গাড়ি। ট্রাফিক বিভাগ জানায় সে সময় ওয়ার্ন ৪৭ মাইল প্রতি ঘণ্টায় বা প্রায় ৭৬ কিলোমিটার প্রতি ঘণ্টায় গাড়ি চালাচ্ছিলেন।

এর আগেও একই অপরাধে ছয়বার জরিমানা গুনেছিলেন ওয়ার্ন। তবে এবার আর কেবল জরিমানা গুনেই পার পাচ্ছেন না এই অজি তারকা। সাথে ইংল্যান্ডে আগামী ১২ মাস কোনো প্রকার গাড়ি চালাতে পারবেন না ৫০ বছর বয়সী এই তারকা।

ওয়ার্নকে সাজা দেওয়া ম্যাজিস্ট্রেট জানান, ‘ওয়ার্নের লাইসেন্সে এর আগেই ১৫ ডিমেরিট পয়েন্ট ছিল এবং সে এর আগে আরও ৬বার ট্রাফিক আইন অমান্য করেছে। তাই সাধারণ মানুষের সুরক্ষার কথা ভেবে ওয়ার্নকে যেকোনো ধরণের গাড়ি চালনার ওপর ১২ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ২০১৬ থেকে ২০১৮ এই দুই বছরের মধ্যে সে ছয়বার অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর কারণে জরিমানা দিয়েছিল।’

 

ট্যাগ: bdnewshour24 শেন ওয়ার্ন