banglanewspaper

ইনজুরির কারণে খেলতে পারেননি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) গত মৌসুম। তার বদলে স্টিভেন স্মিথকে নিয়েছিল বার্বাডোজ ট্রাইডেন্টস। আর এবার জাতীয় দলের খেলার কারণে সাকিব আল হাসান যোগ দিতে পারেননি বার্বাডোজের ডাগআউটে। সাকিবকে ছাড়াই টুর্নামেন্টের প্রায় অর্ধেক খেলে ফেলেছে বার্বাডোজ।

তবে টুর্নামেন্টের শেষদিকে এসে এখন আশা জেগেছে সাকিবের সিপিএল খেলার। আজ (মঙ্গলবার) ত্রিদেশীয় সিরিজের ফাইনাল শেষ করেই সিপিএলে যোগ দিতে পারবেন সাকিব। তাকে সিপিএল খেলার জন্য অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে এক্ষেত্রে একটা শর্তও রেখেছে বিসিবি। চলতি ত্রিদেশীয় সিরিজ শেষ করে সিপিএলে যোগ দিলেও, সাকিব আল হাসানকে ভারত সফরের প্রস্তুতি ক্যাম্পের শুরু থেকেই দেখতে চায় বিসিবি। এটি অবশ্য কোনো বাধ্যবাধকতা হিসেবে দেয়া হয়নি। তবে বলা হয়েছে সিপিএল শেষ করে যেনো জাতীয় দলের ক্যাম্পে যোগ দেন সাকিব।

ভারতের জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে এসব তথ্য জানিয়েছে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। সাকিবকে অনাপত্তিপত্র দেয়ার খবর নিশ্চিত করে আকরাম বলেন, ‘হ্যাঁ, আমরা সিপিএলে খেলার জন্য সাকিবকে অনাপত্তিপত্র দিয়েছি।’

আকরাম আরও বলেন, ‘আমরা আশা করছি ভারতের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতি ক্যাম্প শুরুর আগেই দলের সঙ্গে যোগ দেবে সাকিব। তবে আমরা এখনও ঠিক করিনি কবে দেশে ফিরে আসবে সে। এ বিষয়ে পরে ঠিক করা হবে।’

এদিকে বার্বাডোজের হয়ে সিপিএল খেলার জন্য সাকিবকে অনাপত্তিপত্র দেয়া হলেও, এখনও সিদ্ধান্ত হয়নি আরেক অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুবর ব্যাপারে। টুর্নামেন্টের নিলামে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস কিনে নিয়েছিল আফিফকে। তবে তাৎক্ষণিকভাবে তাকে অনাপত্তিপত্র দেয়নি বিসিবি। বরং চলতি ত্রিদেশীয় সিরিজ এবং এইচপি দলের হয়ে ক্যাম্পে থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছিল আফিফকে।

ট্যাগ: bdnewshour24 সাকিব