banglanewspaper

অভিনেত্রী জয়া আহসানকে কে নিঃস্ব করে দিয়েছিল, জানেন? না জানা থাকলে আজ তাঁর সোশ্যাল হ্যান্ডেলে একটু ঢুঁ মেরেই দেখুন। ব্যাপারটা স্বচ্ছ হয়ে যাবে!

সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ইনস্টগ্রামে তাঁর অনুসরণকারীর সংখ্যা এক মিলিয়নের বেশি। ফেসবুকে তাঁর অনুসরণকারীরর সংখ্যা ১২ লাখের বেশি। আর তিনিও বেশ সক্রিয়। নিজের সোশ্যাল হ্যান্ডেলে নিয়মিতই ছবি-ভিডিও শেয়ার করে ভক্তদের আপডেট রাখেন।

আজ সকালে ইনস্টাগ্রাম ও ফেসবুকে নিজের বর্ণিল শাড়ি আর স্লিভলেস ব্লাউজ পরা একাধিক ছবি শেয়ার করেছেন জয়া আহসান। সেখানেই এই লাস্যময়ী জানালেন, তাঁকে ‘অন্ধ ও নিঃস্ব’ করে দেওয়ার রহস্য।

না গুরুতর কিছু নয়। প্রয়াত সংগীতশিল্পী সঞ্জীব চৌধুরীর সুমধুর কণ্ঠে গাওয়া ‘আমাকে অন্ধ করে দিয়েছিল চাঁদ/ আমাকে নিঃস্ব করে দিয়েছিল চাঁদ’ গানটি কোন সুরপিয়াসী শোনেনি? নিজের ছবি শেয়ার করার সময় হয়তো গুনগুন করে সেই গানটিই গাইছিলেন জয়া আহসান। কারণ আজ যে অভিনেত্রীর মনে ‘ধরেছে সুন্দর’। আর ভক্তদেরও ‘চোখ গেল’ বলে!

ইনস্টাগ্রামের মন্তব্য-ঘরে চলছে ভক্তদের মনের কথা প্রকাশ। এক ভক্ত জয়াকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, ‘সব কি চাঁদের দোষ?’ আরেক ভক্ত লিখেছেন, ‘কিন্তু হঠাৎই পূর্ণিমা এলো, চাঁদ আপনাকে রাঙিয়ে দিলো।’ আরেক ভক্ত লিখেছেন, ‘ও রজনীগন্ধা তোমার গন্ধসুধা ঢালো।’

শুধু বাংলাদেশেই নয়, বেশ কয়েক বছর ধরে কলকাতার চলচ্চিত্রপাড়ায়ও জনপ্রিয় অভিনেত্রীদের অন্যতম ‘গেরিলা’খ্যাত জয়া আহসান। কলকাতার সৃজিত মুখোপাধ্যায় থেকে শুরু কৌশিক গঙ্গোপাধ্যায়, অরিন্দম শীল বলা হয়, সবার পছন্দের অভিনেত্রী তিনি। অভিনয়ের স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ভারতে পেয়েছেন ফিল্মফেয়ার পুরস্কার।

আগামীতে তাঁকে কলকাতার ‘ভূতপরী’ ছবিতে দেখা যাবে। এর আগে কালো প্যান্ট আর কাঁধখোলা টপ পরে তাঁর ফটোশুটের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন জয়া। ছবিগুলোও কাঁপন ধরিয়েছে নেটিজেনদের মনে।

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় আলোচিত অভিনেত্রী জয়া আহসানের। ওপার বাংলায়ও সাফল্যমণ্ডিত জয়া। ‘ডুবসাঁতার’, ‘গেরিলা’, ‘দেবী’, ‘বিসর্জন’, ‘এক যে ছিল রাজা’, ‘কণ্ঠ’সহ দুই বাংলায় বেশ কয়েকটি সুপারহিট সিনেমা আছে তাঁর ঝুলিতে।

ট্যাগ: bdnewshour24 জয়া আহসান