banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ওয়ার্ল্ড ফার্মাসিস্ট ডে উদযাপন করেছে বিশ্ববিদ্যালয়টি। বুধবার (২৫ সেপ্টেম্বর) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পান্থপথ ক্যাম্পাসে ‘সেফ অ্যান্ড ইফেক্টিভ মেডিসিনস ফর অল’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারটির আয়োজন করে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ফার্মাসী ডিপার্টমেন্ট।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, এপোলো হাসপাতালের ফার্মাসী বিভাগের সিনিয়র ম্যানেজার মোহাম্মাদ আবদুর রহমান। 

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী।

অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী বলেন, ফার্মাসিস্টরা দেশে-বিদেশে মানসম্মত ওষুধ তৈরির মাধ্যমে স্বাস্থসেবায় গুরুত্বপুর্ণ ভূমিকে পালন করে যাচ্ছেন ফার্মেসি পেশার কর্মরতদের উৎসাহ প্রদান এবং এই পেশা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে ২০১০ সাল থেকে সারাবিশ্বে এই দিবস পালিত হয়ে আসছে। সাধারণ মানুষকে এ মহান পেশা সমম্পরর্কে জানাতে এবং এ পেশার মানকে উচ্চ মর্যাদার আসনে আসীন রাখতে সারাবিশ্বে এই দিবস পালিত হয়ে আসছে। ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ফার্মাসী ডিপার্টমেন্টের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সমন্বয়ে সামনের দিকে এগিয়ে যাবে। সাধারণ মানুষ থেকে আরম্ভ থেকে অসাধারণ মানুষ পর্যন্ত নিরাপদ ও কার্যকরী ওষুধ নিশ্চিত করতে হবে। যারা সেবা পাচ্ছে না, যারা দুঃস্থ তাদের সেবা নিশ্চিত করতে হলে তাদেরকেও নিরাপদ এবং কার্যকরী ওষুধ সরবরাহ করতে হবে। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. নুরুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রোফেসর এ.কে.এম জিয়াউল ইসলাম।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ভবিষ্যতে ফার্মাসিস্টরা যাতে পেশেন্ট সেফটি ইনসিউর করতে পারে এবং কমিউনিটিতে, হাসপাতালে, ইন্ড্রাস্টিতে কীভাবে কাজ করবে। সবকিছু মিলিয়ে ট্রিটমেন্ট পলিসি কিভাবে ইনসিউর করবে এই সব বিষয়ে সেমিনারে আলোচনা হয়।

ট্যাগ: bdnewshour24 ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী ড. আবদুল মান্নান চৌধুরী