banglanewspaper

২০২৩ সাল পর্যন্ত ভারতীয় উপমহাদেশে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিভিন্ন ইভেন্টের ডিজিটাল উপাত্ত সত্ব লাভ করল ফেসবুক। বৃহস্পতিবার বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে একথা জানানো হয়েছে।

এই চুক্তির আওতায় ২০২০ও ২০২২ সালের পুরুষ টি-২০ বিশ্বকাপ, ২০২৩ সালের ৫০ ওভারেরর বিশ্বকাপ এবং ২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও অন্তর্ভুক্ত রয়েছে।

এই চুক্তির মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমটি আগামী চার বছর ধরে তাদের বিভিন্ন প্লাটফর্মে ম্যাচের সংক্ষিপ্ত বিবরণী, খেলার গুরুত্বপূর্ণ মুহূর্ত এবং বিভিন্ন ম্যাচের প্রতিবেদন উপস্থাপন করতে পারবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি’র প্রধান নির্বাহী মনু শানে বলেন, ‘বিশ্ব ক্রিকেট পরিবারে আমরা ফেসবুককে সানন্দে গ্রহণ করছি। আমাদের এই ক্রীড়ায় আগামী কয়েক বছর তারাই হবে আমাদের বহুমুখী বিপণনের প্রধান অংশীদার। তারাই হবে বিশ্বব্যাপী বহুল প্রচারিত আমাদের এই ক্রীড়ার সর্ববৃহৎ মঞ্চ। ফলে আমাদের এই খেলার ভবিষ্যৎ নিয়ে আমরা রোমঞ্চিত।’

এই গ্রীষ্মে লন্ডনে অনুষ্ঠিত পুরুষদের বিশ্বকাপ ক্রিকেটের ডিজিটাল ব্যবহারের প্রবৃদ্ধি অতীতের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। ক্রিকেটের এই সম্প্রসারণ ক্রমেই বাড়ছে এবং বিশ্বব্যাপী ক্রমেই বাড়ছে দর্শক প্রিয়তা।

গত মাসে আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, ডিজিটাল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় লন্ডনে অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপ ক্রিকেট উপভোগ করেছে অন্তত ৪.৬ বিলিয়ন দর্শক।

ফেসবুক ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক অজিত মোহন বলেন, ‘ফেসবুক, ইনস্টগ্রাম ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে বর্তমান ক্রীড়ামোদী দর্শকরা এই খেলা সরাসরি উপভোগ করার সুযোগ পাবেন, যার মাধ্যমে সৃষ্টি হবে নতুন প্রজন্মের দর্শক। ’

ট্যাগ: bdnewshour24 আইসিসি ফেসবুক