banglanewspaper

২৭ সেপ্টেম্বর ২০১৯ইং হালিশহর বি ব্লক শহীদ মিনার চত্বরে তামাক বিরোধী পাপেট শো ও কনর্সাট অনুষ্ঠিত হয়।

ক্যাব হালিশহর কমিটির আয়োজনে ও বিটার সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে ক্যাব হালিশহর থানার যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আবু ইউসুফ সন্দীপীর সঞ্চালনায় ও ক্যাব হালিশহর থানা কমিটির সভাপতি লায়ন এমদাদুল করিম (সৈকত) এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিএমপির সহকারী পুলিশ কমিশনার আশিকুর রহমান, উদ্বোধক ছিলেন হালিশহর থানা অফিসার ইনচার্জ ওবাইদুল হক।

প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট মানবাধিকার সংগঠক এস এম আজিজ, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও যুবলীগ নেতা ওমর ফারুক, তরুণ সমাজ সেবক ও যুবলীগ নেতা মোহাম্মদ মাহমুদ, সন্ধীপ দীর্ঘাপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ টিটু, ক্যাব আকবর শাহ থানার সভাপতি লায়ন ডাঃ মেজবাহ উদ্দিন তুহিন, বি-ব্লক ব্যবসায়ী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মনির উদ্দিন কাউসার, ক্যাব আকবর শাহ থানার সাধারন সম্পাদক দিদারুল আলম প্রধান, সোনালী মিডিয়ার সভাপতি কে এম আজিজ উল্লাহ, সাংবাদিক ও লেখক সোহাগ আরেফিন, সাপ্তাহিক উপনগরের নির্বাহী সম্পাদক কেফায়েত উল্লাহ কায়সার, বিটার প্রতিনিধি মোঃ ভুট্টো।

উপস্থিত ছিলেন ক্যাব হালিশহর এর বাদসা, ইউসুফ, এস এম আনাস প্রমুখ।

বক্তাগন হিমশীতল অডিটোরিয়ামে সভা সেমিনার আয়োজনের প্রথা বাদ দিয়ে তৃণমূল পর্যায়ে তামাক বিরোধী প্রচারণা কর্মসুচিতে পাপেট শো ও কনর্সাট আয়োজনের মাধ্যমে সাধারন জনগনের মাঝে সচেতনতা সৃষ্ঠিতে ক্যাব ও বিটার আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

তৃণমূল পর্যায়ে গণসচেতনতা সৃষ্ঠি ছাড়া তামাকের অভিশাপ থেকে জাতিকে মুক্ত করা সম্ভব নয় বলে মত প্রকাশ করেন। বক্তারা আর ও বলেন জনগনের সচেতনতা ছাড়া শুধুমাত্র আইন প্রয়োগ করে কোন সামাজিক সমস্যা সমাধান সম্ভব নয়।

তাই জনগনকে সম্পৃক্ত করে আরও সচেনতামুলক কর্মসুচি আয়োজনে ক্যাবের মতো সমাজ পরিবর্তনকারী প্রতিষ্ঠানকে এগিয়ে আসা উচিত বলে পরামর্শ প্রদান করেন। 

ট্যাগ: bdnewshour24 হালিশহর তামাক বিরোধী