banglanewspaper

দেশের বাজারে বাজাজ অটোর ‘পালসার এনএস১৬০ এফআই-এবিএস’ মডেলের নতুন মোটরসাইকেল নিয়ে এল উত্তরা মটরস। ফুয়েল ইনজেকশন এবং অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম প্রযুক্তির নতুন এ মোটরসাইকেলটির মূল্য দুই লাখ ৫৫ হাজার টাকা।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আনুষ্ঠানিকভাবে মোটরসাইকেলটির উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ‘পালসার এনএস১৬০ এফআই-এবিএস’ এর মোটরসাইকেলে রয়েছে পেরিমিটার ফ্রেম, ৪ ভ্যালভ, ফুয়েল ইনজেকটেড ডিটিএস-আই ইঞ্জিন, আন্ডারবেলি একজস্ট নাইট্রোক্স মনো সাসপেনশন, টিউবলেস টায়ার রয়েছে।

মোটরসাইকেলটির ডিটিএস-আই ইঞ্জিন ৮৫০০ আরপিএমএ ১৫.০২ পিএস এবং ৬০০০ আরপিএমএ ১৪.১২ এনএম শক্তি উৎপাদনে সক্ষম।

হাইড্রোলিক দ্বারা পরিচালিত অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম প্রযুক্তির মোটরসাইকেলটির সামনের চাকায় ২৬০ মিলিমিটার ডিক্স এবং পেছনের চাকায় ২৩০ মিলিমিটার ডিক্স রয়েছে। বাইকটিতে সর্বোচ্চ ১২ লিটার পর্যন্ত তেল ধারণক্ষমতা রয়েছে।

অনুষ্ঠানে উত্তরা মটরসের চেয়ারম্যান মতিউর রহমান বলেন, বাংলাদেশে উচ্চগতি ও শক্তিশালী মোটরসাইকেলের চাহিদা বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তি এবং দক্ষতাসম্পন্ন প্রিমিয়াম বাইকের প্রতি আগ্রহ বাড়ছে। এজন্য উত্তরা মটরস বাংলাদেশে বিভিন্ন সময়ে নতুন নতুন মডেলের বাজাজ মোটরসাইকেল নিয়ে আসছে।

দেশে যারা সত্যিকারে ব্লু স্পোর্টস বাইক খুঁজছেন, তাদের নতুন ‘পালসার এনএস১৬০ এফআই-এবিএস’ চাহিদা মেটাতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাজাজ অটোর ভাইস প্রেসিডেন্ট মিলিন্দ বাদে বলেন, বাংলাদেশের বাজার আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ বিশ্বের দ্রুত বর্ধনশীল মটরসাইকেলের বাজারগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। তিনি বলেন, পালসার মোটরসাইকেল সব শ্রেণির মানুষের কথা বিবেচনা করে তৈরি করা হয়। ফুয়েল ইনজেকশন এবং ব্রেকিং সিস্টেম প্রযুক্তির মোটরসাইকেলটি বাংলাদেশের স্পোর্টস বাইকারদের জন্য দুর্দান্ত পারফরম্যান্স এবং কন্ট্রোলিং সুবিধা দেবে।

অনুষ্ঠানে জানানো হয়, আজ থেকে দেশব্যাপী উত্তরা মটরসের সবকটি শোরুমে নতুন মডেলের এই পালসার পাওয়া যাবে। প্রি-বুকিং দেয়া মোটরসাইকেলগুলো আগামী দুই-তিন সপ্তাহের মধ্যে হস্তান্তর করা হবে।

অনুষ্ঠানে উত্তরা মটরসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান, সিইও দিলিপ ব্যানার্জি, বাজাজ অটোর ভাইস প্রেসিডেন্ট মিলিন্দ বাদে প্রমুখ উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 পালসার