banglanewspaper

নিউজিল্যান্ড পাত্তাই পেল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টাইগার যুবারা জিতেছে ৬ উইকেটে।  বোলারদের অসাধারণ বোলিং ও অধিনায়কের ফিফটিতে সহজ জয় পায় সফরকারীরা। মৃত্যুঞ্জয় চৌধুরী ও শরিফুল ইসলামের পেসে ১৭৬ রানেবেশি করতে পারেনি স্বাগতিকরা। 

রবিবার (২৯ সেপ্টেম্বর) লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে  টস জিতে ব্যাট করে নিউজিল্যান্ড। শুরুটা ভালো হয়নি  নিউজিল্যান্ডের। প্রথম ওভারেই সফল্য পায় পেসার শরিফুল। বোল্ড করেন কিউই ওপেনার রাইস মারিউকে। কনর আনসেলকে বোল্ড করে শিকার শুরু করেন মৃত্যুঞ্জয়ও।

টাইগার বোলিংয়ের সামনে ধুকতে থাকে কিউই ব্যাটসম্যানরা। ফিফটি পাননি কোন ব্যাটসম্যান, ৩০ ছুঁতে পেরেছেন কেবল দুজন। ওলি হোয়াইট করেন ৩০, কিপার বেন পোমার ফিরেন ৪০ রান করে। ২১ রানে ৩ উইকেট নেন মৃত্যুঞ্জয়। শরিফুল ৩ উইকেট নেন ৪৪ রানে। 

১৭৭ রান তাড়া করতে নেমে টাইগারদের শুরুটাও ছিল হ-য-ব-র-ল অবস্থা।  দুই ব্যাটসম্যানের ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরেন পারভেজ হোসেন। বাঁহাতি স্পিনার জেসে টাসকফের বলে ক্যাচ দিয়ে ফিরেন আরেক ওপেনার তানজিদ হাসান।

মাহমুদুল ও তৌহিদ ফিরেছেন থিতু হয়ে। আরডি জ্যাকসনের অফ স্টাম্পের বাইরের সাদামাটা এক ডেলিভারিতে কাট করতে গিয়ে শেষ হয় মাহমুদুলের ২৮ রানের ইনিংস। টাসকফকে বেরিয়ে এসে ওড়ানোর চেষ্টায় সীমানায় ধরা পড়েন হৃদয়।

শতরানের আগেই চার উইকেট হারিয়ে বিপদে পরে বাংলাদেশ। আকবর ও শাহাদতের দৃঢ়তায়  জয়ের দেখা পায়  বাংলাদেশ। বোলারদের ওপর চড়াও হয়ে দ্রুত রান তোলেন বাংলাদেশ অধিনায়ক। শাহাদাতের সঙ্গে ৮১ রানের জুটিতে তারও অবদান ৬৫। এই রান করতে ৬১ বলে হাঁকান ১১ চার। সাবধানী ব্যাটিংয়ে এক চারে ২৪ রানে অপরাজিত থাকেন শাহাদাত।
 

ট্যাগ: bdnewshour24 টাইগার