banglanewspaper

নাটোর প্রতিনিধি: বিশ্ব নদী দিবস উপলক্ষে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন দুষণ ও দখলের হাত থেকে নদী বাঁচাতে নাটোরে মানববন্ধন করা হয়েছে।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের নিকট ১৭ দফা দাবী সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। রোববার বিশ্ব নদী দিবস উপলক্ষে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটি এই কর্মসূচী আয়োজন করে।

কালেক্টরেট ভবন চত্বরে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন পেশাজীবীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

এ সময় বক্তারা বলেন, নদীই বাংলাদেশের প্রাণ। নদী বাঁচলে দেশ বাঁচবে। তাই অবৈধ দুষণ ও দখলের হাত থেকে শহরের মধ্যে দিয়ে প্রবাহিত নারদ নদসহ জেলার অন্যান্য সকল নদীকেও রক্ষা করতে হবে। নদী বাঁচাতে নদী, পানি ও পরিবেশের মধ্যে সমন্বয় সাধনসহ দ্রুত নদী জরিপ কাজ করা প্রয়োজন বলে বলে তারা জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটির সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাকিম, প্রভাষক তরজুল ইসলাম, রুস্তম আলী ও আব্দুল মান্নান।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোছাঃ শরীফুন্নেছা স্মারকলিপি গ্রহন করেন বলেন, প্রশাসনিক উদ্যোগ এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা অবৈধ দুষণ ও দখলের হাত থেকে নদীগুলোকে রক্ষা করে নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করতে সক্ষম হবো।

ট্যাগ: bdnewshour24 নাটোর