banglanewspaper

শুরুতেই হিট ‘হিটম্যান’। টেস্টে ওপেনার হিসেবে প্রথম ইনিংসেই শতরান করলেন তিনি। যা থামিয়ে দিল সব সমালোচনা। তবে চায়ের বিরতির পর বৃষ্টিতে খেলা মাঠে গড়াল না। প্রথম দিনের শেষে বিনা উইকেটে ২০২ রান ভারতের। অপরাজিত রয়েছেন দুই ওপেনার। ১১৫ রানে অপরাজিত আছেন রোহিত। মেরেছেন ১২টি চার ও পাঁচটি ছয়। তাঁর সঙ্গে মায়াঙ্ক আগারওয়াল অপরাজিত আছেন ৮৪ রান করে। তিনি মেরেছেন ১১টি চার ও দু’টি ছয়।

এর আগে মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে এসে প্রথম ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন বীরেন্দ্র শেবাগ। সেটাও ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তবে তা ছিল প্রোটিয়াদের দেশে, ভারতের অ্যাওয়ে সিরিজে। রোহিতও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেনার হিসেবে নেমেই শতরান করলেন। তবে তা এল ঘরের মাঠে।

মঙ্গলবার লাঞ্চের আগেই পঞ্চাশ করেছিলেন তিনি। যা এসেছিল ৮৪ বলে। রোহিতের সেঞ্চুরি আসে ১৫৪ বলে। লাল বলের ক্রিকেটে শুরুতে নেমে রোহিত শর্মার এই ইনিংস নিশ্চিতভাবেই চাপ কাটাল তাঁর উপর থেকে। একইসঙ্গে ভারতের বড় ইনিংসের ভিতও গড়ে দিল তা।

বৃষ্টির জন্য চায়ের বিরতির পর খেলা শুরু হয়নি। ফলে, এদিন নষ্ট হল ৩০.৫ ওভার। যা নিঃসন্দেহে স্বস্তি দেবে দক্ষিণ আফ্রিকা শিবিরকে। কারণ, প্রথম টেস্টের প্রথম দিনে দুই ওপেনারের সুবাদে রীতিমতো দাপটের জায়গায় ভারত।

মঙ্গলবার বিশাখাপত্তনমে শুরু হয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

ট্যাগ: bdnewshour24 ভারত