banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: সাভারে পৌর আওয়ামী লীগ নেতা আবদুল মজিদকে ভাড়াটে খুনি মানিক মাইনউদ্দিন (৩০) গুলি করে হত্যা করেছে বলে নিশ্চিত করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া মানিকের তথ্যমতে হত্যাকান্ডে ব্যবহৃত পিস্তল ও ৪ রাউন্ড  গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) দুপুরে সাভার মডেল থানায় সংবাদ সম্মেলনের  মাধ্যমে এই তথ্য নিশ্চিত করে পুলিশ।

বুধবার রাতে উপজেলার বক্তাপুর থেকে পুলিশ ও ডিবি পুলিশের যৌথ অভিযানে মানিককে গ্রেপ্তার করা হয়। এখন পর্যন্ত এই হত্যাকান্ডের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে গ্রেপ্তার হয়েছে আজরোজা বেগম (মিকাইলের  স্ত্রী), আলম ও মোক্তার।

গ্রেপ্তার মানিক গোপালগঞ্জ জেলার মোকশেদপুর থানার বালিকান্দি গ্রামের মো. বাবুল মিয়ার ছেলে। বর্তমানে সাভারের সবুজবাগে বসবাস করে আসছিলো। এরআগে মানিক ১৯৯৮ সালে ডাকাতি ও অস্ত্র মামলা ১৪ বছর জেল হাজতে ছিলো।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলার অতিরিক্তি পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবদুল মজিদকে খুন করার পরিকল্পনা করা হয়। এই হত্যাকান্ডের মুল পরিকল্পনাকারী মিকাইল এখনো পালাতক রয়েছে। পরিকল্পনা অনুযায়ী মানিককে ভাড়া করা হয়। পরিকল্পনা অনুযায়ী মানিক আব্দুল মজিদকে গুলি করে হত্যা করে। এরআগেও দুইগ্রুপের মারামারি ঘটনা ছিলো।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে দশটার দিকে সাভার পৌর এলাকার কোটবাড়ি মহল্লায় নিজ বাসায় ফেরার পথে খুন হন পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদ। এঘটনায় গুলিবিদ্ধ হয় আরো একজন।

ট্যাগ: bdnewshour24 সাভার