banglanewspaper

সারাদেশে গত ২৪ ঘণ্টায় (২ অক্টোবর সকাল ৮টা থেকে ৩ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৬১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগের দিন এ সংখ্যা ছিল ৩৩৬।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে। তাদের হিসাবে একই সময়ে চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন ৪০২ জন।

নতুন ভর্তি হওয়া ৩৬১ জনের মধ্যে ঢাকার ভেতরে ১০০, ঢাকার বাইরে ২৬১ জন। আর ছাড়পত্র নেওয়া ৪০২ জনের মধ্যে ঢাকার ভেতরে ১১৯, ঢাকার বাইরে ২৮৩ জন।

এখনও সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালগুলোতে ভর্তি আছেন ১ হাজার ৪১৯ জন। এরমধ্যে ঢাকার ভেতরে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৫০৫ জন আর ঢাকার বাইরে ৯১৪ জন।

কন্ট্রোল রুমের হিসাবে, চলতি বছরে এ পর্যন্ত মোট ৮৯ হাজার ২১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮৭ হাজার ৩৬৬ জন। এই হিসাবে ৯৮ শতাংশ মানুষ চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন।

বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ২৩৬ জন রোগী মারা গেছে বলে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটিকে জানানো হয়েছে। তবে এর মধ্য থেকে এ পর্যন্ত ৮১ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে কমিটি।

ট্যাগ: bdnewshour24 ডেঙ্গু ডেঙ্গু রোগী