banglanewspaper

প্রিমিয়াম সুইটস একটি নামিদামি মিষ্টান্ন বিক্রয় প্রতিষ্ঠান। তারা ভোক্তার সঙ্গে প্রতারণা করে মেয়াদোত্তীর্ণ মিষ্টান্ন বিক্রি করছে। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর বিজয়নগর প্রিমিয়াম সুইটসে অভিযান পরিচালনা করে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মো. মাগফুর রহমান। এসময় সার্বিক সহায়তা করেন পল্টন থানা পুলিশ সদস্যরা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, প্রিমিয়াম সুইটস একটি নামিদামি মিষ্টান্ন বিক্রয় প্রতিষ্ঠান। আস্থার কারণে ভোক্তারা তাদের কাছ থেকে বেশি দামে মিষ্টি কিনে থাকেন। মানুষের সেই আস্থাকে পুঁজি করে প্রতিষ্ঠানটি কৌশলে ভোক্তাদের ঠকাচ্ছে। বিক্রি করছে বাসি ও মেয়াদোত্তীর্ণ মিষ্টি।

তিনি বলেন, অভিযানকালে তাদের ফ্রিজে ছানার আমৃতিসহ বিভিন্ন ধরনের মেয়াদোত্তীর্ণ মিষ্টান্ন পাওয়া যায়। যা তারা বিক্রির উদ্দেশে রেখে দিয়েছে। প্রতিষ্ঠানটি দেখতে খুব চকচকে। অন্যসব প্রতিষ্ঠানের তুলনায় তাদের সব পণ্যের দামও বেশি। সর্বোচ্চ ২৪০০ টাকা কেজি ধরে মিষ্টান্ন সামগ্রী বিক্রি করছে।

তারপরও ভোক্তারা আসে ভালো পণ্য কিনতে। কিন্তু এ সুযোগে তারা ভোক্তাদের ঠকাচ্ছে। ভোক্তা আইনে এটি শাস্তিযোগ্য অপরাধ। তাই এ অভিযোগে প্রিমিয়াম সুইটসকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাদের সতর্ক করা হয়েছে; যেন ভবিষ্যৎতে এ ধরনের অপরাধ না করে।

ট্যাগ: bdnewshour24 প্রিমিয়াম সুইটস মেয়াদোত্তীর্ণ মিষ্টি