banglanewspaper

দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিত করতে দেশব্যাপী র‍্যাবের রোবাস্ট পেট্রোলিং ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক বেনজীর আহমেদ।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানীর পূজামণ্ডপ পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, সারাদেশে ৩১ হাজারের বেশি পূজামণ্ডপে দুর্গাপূজা উদযাপিত হবে। শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের জন্য র‍্যাবের পক্ষ থেকে সকল প্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজধানীর প্রতিটি পূজামণ্ডপে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড দ্বারা মণ্ডপ সুইপিং করা হবে। এছাড়া পূজামণ্ডপের আশপাশের রাস্তায় চেকপোস্ট বসানো ও ব্লক রেইড করা হবে। 

ডিজি বলেন, এছাড়াও সারাদেশে র‍্যাবের কমান্ডিং অফিসার ও ক্যাম্প অফিসারদের সঙ্গে পূজা কমিটির বৈঠক হয়েছে। পূজামণ্ডপে আসা যাওয়া করতে নারীদের কোনো হয়রানির শিকার না হতে হয় সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। ইভটিজিং স্পষ্টত যৌন হয়রানি। নারীরা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হয় সে বিষয় আমরা লক্ষ্য রাখব। আপনারা জানেন আমাদের কর্মী বাহিনী সীমিত, তারপরেও আমরা চেষ্টা করব।

বর্তমানে সারাদেশে ৩১ হাজার ৮০০ মণ্ডপে দুর্গা পূজার উদযাপন হচ্ছে। ২০০৯ সালে ১১ হাজার মণ্ডপে দুর্গা পূজা উদযাপিত হয়েছিল বলেও জানান তিনি।

ট্যাগ: bdnewshour24 র‍্যাব