banglanewspaper

নড়াইল-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট দলের সফল ওয়ানডে অধিনায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজার জন্মদিন আজ। অধিনায়কের জন্মদিনের পাশাপাশি জুনিয়র মাশরাফি সাহেল মর্তুজারও জন্মদিন। ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইল শহরের আদালতপুরে মামাবাড়িতে জন্মগ্রহণ করেন মাশরাফি। ক্রিকেট অঙ্গনের উজ্জ্বল এই নক্ষত্র ৩৬ বসন্ত পেরিয়ে ৩৭ বসন্তে পা রাখলেন।

২০০৬ সালের ৭ সেপ্টেম্বর মাশরাফি-সুমি দম্পতির বিয়ে হয়। ২০১৪ সালের আজকের এই দিনে (৫ অক্টোবর) তাদের ঘরে আলো করে আসে তাদের দ্বিতীয় সন্তান সাহেল মর্তুজা। ৫ বছর পেরিয়ে ৬ বছরে পা রাখছে সাহেল মুর্তজা।

১৯৮৩ সালের ৫ অক্টোবর গোলাম মর্তুজা স্বপন ও হামিদা মর্তুজা বলাকার বড় ছেলে মাশরাফি বিন মর্তুজা জন্মগ্রহণ করেন। নড়াইল শহরের আদালতপুরে মামা বাড়িতে জন্মগ্রহণ করেন তিনি। পরিবারসহ নড়াইলবাসীর কাছে ‘কৌশিক’ নামেই পরিচিত। তবে মাশরাফির জন্মদিন কখনো ঘটা করে পালন করা হয় না। মাশরাফির যখন এক বছর বয়স, তখন কেক কেটে জন্মদিন পালন করা হলেও পরবর্তীতে আর কখনো সেইভাবে পালন করা হয়নি। এখন, এতিম মানুষের মাঝে খাবার, টাকা-পয়সা দেওয়ার মধ্য দিয়ে মাশরাফির জন্মদিন পালন করা হয়।

এদিকে, মাশরাফি বিন মর্তুজা ও সাহেল মর্তুজার জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিনন্দন জানাচ্ছেন অধিনায়কের ভক্তরা।

সংসদ সদস্য মাশরাফির জন্মদিন উপলক্ষে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আনন্দ র‌্যালি, কেককাটার আয়োজন করা হলেও এসব কর্মসূচি পালন না করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

ট্যাগ: bdnewshour24 মাশরাফি