banglanewspaper

আকর্ষণীয় ত্বক কে না চায়? সবাই চায় নিজেকে প্রাণবন্ত, সজীব ও অন্যের কাছে আকর্ষণীয় করে তুলতে। তবে কর্মব্যস্ত জীবনে চাওয়ার সঙ্গে পাওয়ার যোগসূত্র মেলানো অধিকাংশ সময়েই বেশ কঠিন হয়ে দাঁড়ায়।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে চলা মানুষরা তাই আজকাল ত্বকের জন্য চান চটজলদি সমাধান। মাত্র ২০ মিনিটে কীভাবে আকর্ষণীয় ত্বক পাবেন, তা জেনে নিন এখান  থেকে—

১. অ্যালোভেরা-চন্দন

এক চামচ পরিমাণ চন্দন পাউডারের সঙ্গে স্বল্প পরিমাণ অ্যালেভেরা জেল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এরপর তা আলতো করে সারা মুখে, ঘাড়ে মাখুন। এই মিশ্রণ ব্যবহারে মুখের কালচে দাগ ও রোদে পোড়াভাব কমবে অনেকটাই।

 ২. চন্দন ও গোলাপজল

ত্বকের আদ্রতা ধরে রাখতে এটি বেশ উপকারি। দুই চামচ চন্দন পাউডারের সঙ্গে এক চামচ গোলাপজল মিশিয়ে পেস্ট করে নিন। এরপর তা প্রতিদিন কমপক্ষে এক বেলা করে মুখে মাখুন। পনের মিনিট পরে ধুয়ে ফেলুন।

 ৩. হলুদ ও চন্দন

স্বল্প সময়ে দারুণ কার্যকরী হলুদ ও চন্দনের প্যাক। এটি আপনার ত্বককে করবে আরো উজ্জ্বল, দীপ্তিময়। হলুদ ও চন্দনের সঙ্গে আধা কাপ টক দই অথবা দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরপর তা মুখে মেখে নিন।

 ৪. দুধ ও চন্দন

এক কাপ দুধের সঙ্গে এক চামচ চন্দন পাউডার মিশিয়ে পেস্ট তৈরি করুন । এরপর তা আলতো করে সারা মুখে, ঘাড়ে মেখে পনের মিনিট রেখে দিন। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে মুখ, ঘাড় ধুয়ে ফেলুন। সপ্তাহে কমপক্ষে তিন দিন এই প্যাক ব্যবহারে আপনি হয়ে উঠবেন আরো আকর্ষণীয়।

 ৫. চন্দন ও নিম

এক চামচ নিম পাতার পাউডারের সঙ্গে সমান পরিমাণে চন্দন পাউডার মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরপর তা ধীরে ধীরে সারা মুখে, ঘাড়ে মেখে নিন। পনের মিনিট পোড়ে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি এই প্যাক ব্রণ, ফুসকুড়ির যন্ত্রণা থেকেও আপনাকে মুক্তি দেবে।

সূত্র  জি নিউজ।

ট্যাগ: bdnewshour24 ত্বক