banglanewspaper

মাগুরা প্রতিনিধি : মাগুরায় জাতীয় ভোক্তা অধিকার আইন সংরক্ষণ এবং  স্থানীয় বাজার নিয়ন্ত্রনের লক্ষে নিয়মিত বাজার পরিদর্শন ও তদারকির কার্যক্রম আরও জোরদার করা হয়েছে।

গত দুই দিনে মাগুরা নতুন বাজার, ভায়না মোড়, ঢাকা রোড, পুরাতন বাজারসহ বিভিন্ন স্থানে পরিদর্শনকালে পন্যের গায়ে উৎপাদনের তারিখ না থাকা, লাইসেন্স বিহিন ব্যাবসা পরিচালনাসহ নানা অনিয়মের জন্য মাগুরা গ্যাস হাউজ কে ১০,০০০ টাকা, আলিক্সো বেকারিকে ২০০০ টাকাসহ একাধিক প্রতিষ্ঠানের থেকে জরিমানার অর্থ আদায় করা হয়।

মাগুরা জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোহাম্মাদ মামুনুল হাসান এর নেতৃত্বে সদর উপজেলার বিভিন্ন বাজার এলাকায় এই পরিদর্শনমূলক বাজার তদারকি কার্য়ক্রম পরিচালনা করা হয়। 

জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোহাম্মাদ মামুনুল হাসান জানান, ভোক্তা অধিকার আইন বিরোধি কর্মকাণ্ড নিয়ন্ত্রনের লক্ষে জেলায় প্রতিনিয়ত বিভিন্ন বাজার এলাকা পরিদর্শনসহ ভোক্তা অধিকার আইন সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে প্রচারনা মুলক কার্যক্রম পরিচালিত হচ্ছে।  এই তদারকি কালে বিভিন্ন অনিয়মের জন্য শহরের একাধিক প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ করা হয় । এছাড়া উক্ত এলাকা ও প্রতিষ্ঠান সমুহে ভোক্তা অধিকার বিরোধী কোন কার্যক্রম না করার জন্য উপস্থিত সকলকে অনুরোধ জানানো হয়। এ তদারকি কার্যক্রমে জেলা স্যানেটারী ইন্সপক্টের ও নিরাপদ খাদ্য পরিদর্শক কর্মকর্তাসহ সংশ্লিষ্ঠ সকলে সন্মিলিত ভাবে সার্বিক সহায়তা প্রদান করছেন।জনস্বার্থে এ ধরনের তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ট্যাগ: bdnewshour24 মাগুরা