banglanewspaper

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের আগে দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার এই বৈঠকে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী বলেছেন বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় দিল্লি। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের ইন্ডিয়া ইকোনমিক সামিটে যোগ দিতে চার দিনের রাষ্ট্রীয় সফরে বৃহস্পতিবার (৩ অক্টোবর) থেকে ভারত সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দিল্লির হায়দরাবাদ হাউসে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই বৈঠকে বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষরের কথা রয়েছে।

দুই প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক বৈঠক শুরুর আগে শেখ হাসিনার সঙ্গে দেখা করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। পরে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার টুইট বার্তায় জানান, এই বৈঠকে দুই নেতার উষ্ণ আলোচনায় দুই দেশের সম্পর্ককে সর্বোচ্চ পর্যায়ে নেওয়ার বিষয়টি স্থান পেয়েছে। বৈঠকের সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও উপদেষ্টা গওহর রিজভী ছাড়াও ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ট্যাগ: bdnewshour24 জয়শঙ্কর