banglanewspaper

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও তার সহযোগী আরমানকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

রবিবার (৬ অক্টোবর) ভোর রাত ৫টার দিকে কুমিল্লা চৌদ্দগ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্ণেল সারওয়ার-বিন-কাশেম।

তিনি বলেন, চলমান ক্যাসিনো বিরোধী অভিযানের ধারাবাহিকতায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে তাকে র‍্যাব গ্রেফতার করে। 

গোয়েন্দা তথ্য বলছে, ক্যাসিনো সাম্রাজ্যের বড় একটি অংশই মূলত চলে দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ছত্রছায়ায়। ঢাকার বিভিন্ন এলাকায় তার অধীন ক্যাসিনোর সংখ্যা ১৫টিরও বেশি। আর এসব ক্যাসিনো থেকে প্রতিরাতে তার পকেটে ঢোকে ৪০ লাখেরও বেশি টাকা !

গত ১৮ সেপ্টেম্বর র‌্যাবের ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পর থেকেই দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল সম্রাটের গ্রেফতার নিয়ে নানা ধরনের গুঞ্জন ছিল। গত ২৫ সেপ্টেম্বর জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইসি) সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক একাউন্ট জব্দ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠিও দেয়।

সম্রাট আটক হয়েছেন এমন গুঞ্জনের মুখে সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘সম্রাট গ্রেফতার হবেন কিনা এ প্রশ্নের উত্তর আপনারা শিগগিরই জানতে পারবেন।’ 

শেষ পর্যন্ত কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হলেন সম্রাট। রবিবার তাকে আদালতে তোলা হবে বলেও জানিয়েছে র‌্যাব।

ট্যাগ: bdnewshour24 সম্রাট