banglanewspaper

মাগুরা প্রতিনিধি: মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাভোকেট সাইফুজ্জামান শিখর বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একটি সুন্দর জাতি ও উন্নত রাষ্ট্র গঠনের জন্য মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সরকারি চাকুরীতে প্রবেশের ক্ষেত্রে সরকার ডোপ টেস্ট করার সিদ্ধান্ত নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, কোনো চাকুরী প্রার্থী মাদকসেবী প্রমাণীত হলে সে সরকারি চাকুরিতে অর্ন্তভূক্ত হতে পারবে না। শুধুমাত্র মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও আইনশৃঙ্খলা বাহিনীর একার পক্ষে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এ জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে মাদককে সামাজিকভাবে প্রতিহত করার আহবান জানান তিনি।

রবিবার দুপুরে স্থানীয় আসাদুজ্জামান মিলনায়তনে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত মাদক বিরোধী সমাবেশ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আক্তারুন্নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুন কান্তি শিকদার। বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আবুল হোসেন, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল মোস্তফা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুন কান্তি শিকদার বলেন,‘ মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করাসহ দেশকে মাদকমুক্ত করতে সরকার নতুন আইন প্রনয়ণসহ নানা মুখি উদ্যোগ গ্রহণ করেছেন। মাদকের রুটগুলো চিহ্নিত করে সে সব স্থানে ব্যাপক অভিযান পরিচালিত হচ্ছে। ব্যবসায়ীসহ মাদকসেবীরা যতো শক্তিশালীই হোক না কেন তাদের আইনের আওতায় আনা হচ্ছে।

এছাড়া দেশের প্রতিটি জেলায় বে-সরকারিভাবে মাদক নিরাময় কেন্দ্র স্থাপনে সরকার সহযোগিতা করবে।’

ট্যাগ: bdnewshour24 মাগুরা