banglanewspaper

জার্মানি ও আর্জেন্টিনার মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচে ড্র হয়েছে। প্রথমার্ধে দুই গোল খেয়ে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। এই ম্যাচে আর্জেন্টিনার হয়ে মেসিসহ বেশিরভাগ নিয়মিত খেলোয়াড়রা খেলেনি। চোটের কারণে জার্মান দলেও ছিল না তাদের নিয়মিত খেলোয়াড়রা।

বুধবার দিবাগত রাতে ঘরের মাঠে সিগনাল উদুনা পার্কে ম্যাচের শুরুতেই আর্জেন্টাইদের চেপে ধরে জার্মানরা। ম্যাচের ১৫ মিনিটে একক প্রচেষ্টায় দারুণ এক গোল করে জার্মানদের লিড এনে দেন সার্জি জিনাব্রি।

তরুণ এই ফুটবলার কয়েকদিন আগে বায়ার্নের হয়ে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে টটেনহ্যামের মাঠে গিয়ে একাই চার গোল করেন। দলকে জেতান ৭-২ গোলের বড় ব্যবধানে। সেই ফর্ম জাতীয় দলের হয়েও দেখান তিনি। ম্যাচের ২২ মিনিটে আবারও গোলের দেখা পায় জার্মানি। কাই হাভার্টেজ দলকে ২-০ গোলের লিড এনে দেন। তাকে দারুণ বলের যোগান দেন গিনাব্রি। ওই গোল নিয়েই প্রথমার্ধ শেষ করে জার্মানি। যদিও প্রথমার্ধে গোল করার আরও সুযোগ পায় স্বাগতিকরা।

প্রথমার্ধে অগোছালো ফুটবল খেললেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় আর্জেন্টাইনরা। ম্যাচের ৬৬ মিনিটের মাথায় পাউলো দিবালার বদলি নামা লুকাস আলারিও গোল করে ব্যবধান কমান। জার্মানির হাভার্টেজের মতো তিনিও জার্মান ক্লাব বায়ার লেভারকুসেনে খেলেন। এরপর খেলা সমানে সমানে চলতে থাকে।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে আলারিওর গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা। লা লিগার ক্লাব সেভিয়ায় খেলা ২৫ বছর বয়সী এই ফুটবলার গোল করে আলবেসেলেস্তেদের হারের লজ্জার হাত থেকে বাঁচান।

শেষ দিকে গোল করে সমতায় ফেরার পাশাপাশি গোল হওয়ার মতো আরও দুটি সুযোগ তৈরি করে তারা। তবে সামগ্রিকভাবে ম্যাচে আক্রমণ বেশি করেছে চারবারের বিশ্ব ‌চ্যাম্পিয়ন জোয়াকিম লোর জার্মানি।

ট্যাগ: bdnewshour24 জার্মানি মেসি আর্জেন্টিনা