banglanewspaper

ভারতের টিভি চ্যানেল সনিতে প্রচারিত তুমুল জনপ্রিয় রিয়্যালিটি গেম শো ‘বিগ বস’। বর্তমানে চলছে শো-টির ১৩তম সিজন। শুরু হয়েছে গত ২৯ সেপ্টেম্বর থেকে। এবারের সিজনে শুধু তারকারা প্রতিযোগিতা করছেন।

বরাবরের মতো উপস্থাপনায় রয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। তার সঙ্গে বিগ বসের বাড়িতে সবার উপর নজর রাখার জন্য মালকিন হিসেবে আছেন অভিনেত্রী আমিশা প্যাটেল।

কিন্তু এক সপ্তাহ যেতে না যেতেই নানারকম অভিযোগ উঠছে সালমান খানের এই শো-য়ের বিরুদ্ধে। অভিযোগের তীব্রতা এতটাই যে, ‘দ্য কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স’ (সিএআইটি) এই অনুষ্ঠান নিষিদ্ধ করার দাবি জানিয়েছে।

তারা চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছে, ‘এই শো ঘিরে অশ্লীলতা এতটাই বেড়ে গেছে যে, তা পরিবারের সদস্যদের সঙ্গে বসে দেখা যাচ্ছে না। ভারতীয় ঐতিহ্য এবং সংস্কৃতিতেও তা তীব্র প্রভাব ফেলছে।’

চিঠিতে আরও বলা হয়েছে, ‘ভারতের মতো দেশে এই ঘটনা কখনোই অনুমোদন যোগ্য নয়। টিআরপির লোভে নির্মাতারা সবই ভুলতে বসেছেন। এদেশে যেকোনো বাড়িতেই ছোট থেকে বড় সকলে একসঙ্গে বসে টিভি দেখেন।

‘বেড ফ্রেন্ড ফর এভার’ বলে তারা যে পর্বের সম্প্রচার করছেন তা অত্যন্ত শোচনীয়। এখান থেকে ভারতীয় সমাজের প্রতি খুব ভুল বার্তা যাচ্ছে।’

সম্প্রতি টেলিভিশন অভিনেত্রী রেশমি দেশাইকে নিয়ে এই জলঘোলা। হঠাৎ করেই তাকে একদিন বলা হয় সিদ্ধার্থ শুক্লার সঙ্গে একই বিছানায় শোয়ার জন্য। সরাসরি এরকম প্রস্তাব আসার পর খানিকটা অস্বস্তিতে পড়ে যান অভিনেত্রী। তার সেই মুহূর্ত ধরাও পড়ে টিভির পর্দায়।

ওই পর্বটি দেখেই নড়েচড়ে বসে সিএআইটি। ঘটনার পরই তারা তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেদকরের কাছে একটি চিঠি পাঠায়। চিঠিতে ‘বিগ বস ১৩’-এর এই এপিসোডের কথা উল্লেখ করা হয়।

বলা হয়, ‘সম্পূর্ণ ভুল বার্তা যাচ্ছে দর্শকদের কাছে। সবরকম নৈতিকতার ঊর্ধ্বে এই শো। তাই অবিলম্বে ‘বিগ বস ১৩’ বন্ধ করা হোক।’

ট্যাগ: bdnewshour24 বিগ বস অশ্লীলতা