banglanewspaper

ট্রাফিক সিগন্যালে আটকে যেতে কারোই ভালো লাগে না। অনেকেই নিয়মকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিয়ম ভেঙে চলে যান আগেই। এতে জরিমানা, এমনকি কারাদণ্ডের বিধান থাকলেও তাতে সুযোগসন্ধানী লোকেরা দমে যাওয়ার পাত্র নন। তবে গরুর জন্য জেল-জরিমানার বিধান না থাকলেও একটি গরু ট্রাফিক আইন মেনে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে এবার।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রীতি জিনতা সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দারুণ একটি ভিডিও শেয়ার করেছেন। ওই ভিডিওতে দেখা যায়, সিগন্যাল পয়েন্টে লাল বাতি জ্বলে থাকায় নিয়মানুযায়ী দাঁড়িয়ে অপেক্ষা করছে বেশ কিছু গাড়ি, বাইক। এ ঘটনা বেশ স্বাভাবিক ও পরিচিত সবার কাছে। কিন্তু যখন দেখা যায় একটি গরুও সেখানে নিয়ম মেনে দাঁড়িয়ে আছে, তখন বিস্মিত হন অনেকেই!

প্রীতি জিনতার শেয়ার করা ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়েছে। এটি এরই মধ্যে ৫৯ হাজারেরও বেশিবার দেখা হয়েছে। এ ছাড়া এটি রিটুইট করা হয়েছে ৫০০ বারেরও বেশি। এতে মন্তব্য করেছেন অনেকেই। একজন লিখেছেন, ‘গরু সব সময়ই মানুষের চেয়ে বেশি বেশি ট্রাফিক সচেতন হয়।’ আরেকজন লেখেন, ‘এ জন্য প্রায়ই পশুর আচরণ মানুষের চেয়ে ভালো হয়।’ 

দীর্ঘদিনের প্রেমিক গিনি গুডএনাফকে বিয়ে করার পরেই চলচ্চিত্র অঙ্গন থেকে অদৃশ্য হয়ে যান প্রীতি। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম মালিক তিনি। সিনেমায় দেখা না গেলেও ক্রিকেট মাঠে দাপিয়ে বেড়িয়েছেন প্রীতি। তাঁকে সর্বশেষ কমেডি ছবি ‘ভাইজান সুপারহিট’-এ দেখা গেছে। সূত্র : আনন্দবাজার।

ট্যাগ: bdnewshour24 গরু