banglanewspaper

আগামী ১২ অক্টোবর বিজয়ীদের হাতে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯’ তুলে দেওয়া হবে। এ বছর ৩৫ ক্যাটাগরিতে ১০৫টি পুরস্কার দেওয়া হবে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারের বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

আয়োজকরা জানান, রাজধানীর র‌্যাডিসন হোটেলে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তথ্য প্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) উদ্যোগে এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সৌজন্যে ৩য় বারের মতো অনুষ্ঠেয় বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯-এ এবছর ১ হাজার ১৭৫টি প্রকল্প জমা পড়েছিল।

উল্লেখ্য, আগামী ৫ বছর বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের পৃষ্ঠপোষকতায় বেসিসের পাশে থাকবে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। এ লক্ষে বেসিস-আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের মধ্যে দ্বিপাক্ষিক সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, বেসিস পরিচালক এবং বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯ এর আহ্বায়ক দিদারুল আলম।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন- ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মমিনুল ইসলাম, ডিএমডি এবং হেড অব বিজনেস ফাইন্যান্স, রিজওয়ান দাউদ শামস এবং হেড অব কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌসসহ প্রমুখ।

প্রসঙ্গত, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস থেকে প্রাপ্ত বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৯-এ বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। এ বছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ১৮ থেকে ২৩ নভেম্বর ভিয়েতনামের হা লং বে-তে অনুষ্ঠিত হবে। বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তির প্রকল্পগুলো বাছাই করা হয় এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করা হয়। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো দেশের তথ্যপ্রযুক্তি খাতের সম্ভাবনা তুলে ধরছে।

ট্যাগ: bdnewshour24 বেসিস