banglanewspaper

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সব ভবনে তালা মারার হুমিক দেওয়ার পর আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বসছেন উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

আজ শুক্রবার বিকাল পাঁচটায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকটি হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

তিনি বলেন, শিক্ষার্থীদের কয়েক দফা দাবির মধ্যে উপাচার্য স্যারের জবাবদিহির বিষয়টি রয়েছে। শিক্ষার্থীদের সব প্রশ্নের জবাব দিতে শুক্রবার বিকাল পাঁচটায় তাদের সঙ্গে বৈঠক করার প্রস্তাব পাঠানো হয়েছে। বুয়েটের একজন শিক্ষকের মাধ্যমে এ প্রস্তাব শিক্ষার্থীদের কাছে পৌঁছানো হয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, বুয়েট ভিসি সাংবাদিকদের ছাড়া আলোচনায় বসার প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু শিক্ষার্থীরা সাংবাদিকদের ছাড়া আলোচনায় বসবেন না বলে জানিয়েছিলেন। পরে সাংবাদিকদের নিয়েই আলোচনায় বসতে রাজি হন বুয়েট উপাচার্য।

গত রবিবার রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরারকে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের ঘটনায় দ্রুত ব্যবস্থা নিতে ব্যর্থতার জন্য সমালোচনার মুখে পড়েন উপাচার্য সাইফুল ইসলাম। এছাড়া বুয়েটে আবরারের জানাজায় অংশ না নেওয়া ও আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা না করায় তাকে নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

গত মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষার্থীদের সামনে গিয়ে আন্দোলনকারীদের তোপের মুখে পড়েন তিনি। ওই দিন তাকে প্রায় সাড়ে চার ঘণ্টা তালাবদ্ধ করে রেখেছিল শিক্ষার্থীরা।

পরদিন কুষ্টিয়ায় আবরারের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গেলেও এলাকাবাসীর প্রতিবাদের মুখে অধ্যাপক সাইফুলকে ফিরে আসতে হয়।

ট্যাগ: bdnewshour24 শিক্ষার্থী বুয়েট ভিসি