banglanewspaper

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ (২০১৯-২০) স্নাতক সম্মান ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

আজ রোববার দুপুর ১টার দিকে এই ফল প্রকাশ করা হয়। এতে পাসের হার শতাংশ ২৩.৭২ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এবার ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৪৫ হাজার ১৮ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেন ৪২ হাজার ৯৫৪ জন। এর মধ্যে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত (এমসিকিউ উত্তীর্ণ) হয়েছেন ১৮ হাজার ৫৮১ জন এবং সমন্বিত পাস করেছেন ১০ হাজার ১৮৮ জন।

যেভাবে ফল জানা যাবে

পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে লগইন করে ফল জানতে পারবেন। এ ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর লাগবে।

এ ছাড়া আবেদনকারীরা যেকোনো মোবাইল অপারেটর থেকে টাইপ করে DU Kha <roll no> টাইপ করে 16321 নম্বরে পাঠিয়ে (send) করে ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন। বিষয় পছন্দক্রম ফরম পূরণের তারিখ-পাস (মেধাক্রম ১-২৩৭৮) ছাত্রছাত্রীরা ১৬ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৬ থেকে ২৩ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে দিন অফিসে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ১৬ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ট্যাগ: bdnewshour24 ঢাবি