banglanewspaper

মুসলমান হয়ে হিন্দু ছেলে বিয়ে করেই প্রথমে বিতর্কের সূত্রপাত করেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান। এই বিষয়টা তখন সহ্যের সীমার ভেতর থাকলেও, পরবর্তীতে দুই ধর্মের সংমিশ্রণ ঘটিয়ে বহু জল ঘোলা করেছেন কলকাতার এই তৃণমূল কংগ্রেস এমপি ও অভিনেত্রী নুসরাত।

তবে এবারের দুর্গাপূজায় কলকাতার চালতাবাগান দুর্গাপুজোর মণ্ডপে তার স্বামী ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে দশমীর ঐতিহ্য ‘সিন্দুর খেলা'য় অংশ নিয়ে পশ্চিমবঙ্গের ইসলামী চেতনার নেতাদের সমালোচনার মুখে পড়েছেন তিনি। তবে সে সকল সমালোচনা ও ফতোয়ার কড়া জবাব দিয়েছেন লাস্যময়ী এই অভিনেত্রী।

শুক্রবার তিনি ইসলামী নেতাদের সমালোচনার জবাব দিয়ে বলেন, আমি পৃথিবীতে এসেছি আল্লাহর বার্তাবাহক হিসেবে, সাম্প্রদায়িক সম্প্রীতি ছড়িয়ে দিতে। আমি সব ধর্মের মধ্যেই আল্লাহকে খুঁজে পাই। আল্লাহ আমাকে পাঠিয়েছেন ধর্মীয় সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে। 

এর আগে গত সোমবার পূজা উৎসবে অংশগ্রহণ করায় ইত্তেয়াস ওলেমায়ে হিন্দ -এর সহ সভাপতি মুফতি আসাদ কাসমি অভিনেত্রী তথা রাজনীতিবিদ নুসরাতকে উদ্দেশ্য করে বলেন যে, নুসরাত তার কাজ দ্বারা ‘ইসলাম ও মুসলমানদের অপমান' করছেন। তার নাম এবং ধর্ম পরিবর্তন করা উচিত।

ট্যাগ: bdnewshour24 দুর্গাপূজা