banglanewspaper

ছাত্রলীগের নেতা-কর্মীদের নির্মম নির্যাতনে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

রিটে ক্ষতিপূরণ ছাড়াও বিচার বিভাগীয় তদন্ত (জুডিশিয়ার ইনকোয়ারি) ও আবরারের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশনা চাওয়া হয়।

রোববার (১৩ অক্টোবর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহীন বাবুর পক্ষে আইনজীবী এ কে এম ফায়েজ এ আবেদন করেন।

আইনজীবী এ কে এম ফায়েজ জানান, সোমবার (১৪ অক্টোবর) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও  বিচারপতি মোহাম্মদ আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে।

তিনি জানান, রিটে উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলামসহ বুয়েট কর্তৃপক্ষ, পুলিশের মহাপরিদর্শক ও স্বরাষ্ট্র সচিবসহ ৯ জনকে বিবাদী করা হয়েছে।

জনস্বার্থে রিট আবেদনটি করা হয়েছে বলে জানান আইনজীবী ফায়েজ।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদকে শের-ই-বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেন তার হলের ছাত্রলীগ নেতা-কর্মীদের কয়েক জন। আবরার একই হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। 

বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন আবরার। তার হত্যার ঘটনায় তার বাবার দায়েরকৃত মামলায় ইতোমধ্যে গ্রেফতার হয়েছেন বেশ কয়েক জন।  

ট্যাগ: bdnewshour24 রিট