banglanewspaper

নিকট অতীতের সাফল্য, ফিফা র‌্যাঙ্কিং আর ফর্ম সবকিছুতেই বাংলাদেশের চেয়ে এগিয়ে ছিল ভারত। সবচেয়ে বড় কথা নিজেদের মাঠে প্রায় ৬০ হাজার দর্শকের সামনে গোল উৎসব করেই জেতার পরিকল্পনা করেছিল সুনীল ছেত্রীর দল। কিন্তু দুর্দান্ত ফুটবলের পসরা সাজিয়ে হিসাবের ছক উল্টে দিয়েছে বাংলাদেশ।

২০২২ বিশ্বকাপ বাছাই ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচে জামাল ভূঁইয়ারা হৃদয় ভেঙেছেন ভারতীয়দের। মঙ্গলবার রাতে কলকাতার ঐতিহ্যবাহী সল্টলেক স্টেডিয়ামে স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ।

একটুর জন্য জয় ধরা দেয়নি। ৮৭তম মিনিটে মিনিটে এসে গোল হজম করে দল। তবে ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৮৩ ধাপ এগিয়ে থাকা ভারতের সঙ্গে ড্র নিয়ে ফেরাটাও বড় সাফল্য। এই ম্যাচের পর অভিনন্দনে ভাসছেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবলাররা।

জামালদের প্রশংসা করছেন ক্রিকেটাররাও। ম্যাচ শেষ হতেই তাদের অভিনন্দন জানালেন মাশরাফি বিন মর্তুজা। টাইগারদের ওয়ানডে অধিনায়ক তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন, ‘ওয়েল ডান বয়েজ ⚽। তোমাদের নিয়ে গর্বিত আমরা, যদিও শেষ সময়ে গোল হয়েছে আমাদের জালে। চলুন মাথা উঁচু করে পরবর্তী ম্যাচে চোখ রাখি।’

উত্তেজনা ছড়ানো খেলায় জামাল ভুইয়ার দারুণ ফ্রি কিক থেকে গোল করে ৪১তম মিনিটে দলকে এগিয়ে দেন সাদউদ্দিন। এরপর শেষ দিকে গোল খেলেও লাল-সবুজের প্রতিনিধিরা বুঝিয়ে দিয়েছেন সুদিন আসছে।  তাইতো জাতীয় ক্রিকেট দলের আরেক তারকা মুশফিকুর রহিমের মুখেও জামালদের বন্দনা।

মুশফিক তার অফিসিয়াল ফেসবুক পেজে মঙ্গলবার রাতে লিখেছেন, ‘দুর্ভাগ্য তোমাদের। কিন্তু তোমাদের প্রয়াস আর সংকল্প নিয়ে গর্বিত। পরের বার ইনশাল্লাহ। সব সময় তোমাদের সমর্থনে আছি।’ সঙ্গে বাংলাদেশ দলের একটি ছবিও পোষ্ট করেছেন মুশফিক।

ট্যাগ: bdnewshour24 মাশরাফি