banglanewspaper

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলেননি। জিম্বাবুয়ে ও আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছুটিতে ছিলেন। তবে জাতীয় লিগের প্রথমপর্বে শেরে বাংলায় ঢাকা মেট্রোর বিপক্ষে ব্যাট হাতে নেমেছিলেন তামিম ইকবাল।

ব্যাট হাতে ওই ম্যাচে দুই ইনিংসে শুরুটাও করেছিলেন দারুণ। কিন্তু প্রথম ইনিংসে সাজ ঘরে ফিরতে হয় ৩০ রানে এবং দ্বিতীয় ইনিংসে ৪৬।

মাঝে তিনদিনের বিরতিতে সবাই বিশ্রামে থাকলেও চুটিয়ে অনুশীলন করেছেন এই টাইগার ওপেনার।

গতকাল (১৭ অক্টোবর) শেরে বাংলা স্টেডিয়ামে সকাল সাড়ে এগারোটা থেকে দুপুর আড়াইটা অবধি টানা প্র্যাকিটিস করেন তিনি।তীব্র রানক্ষুধা নিয়ে মরিয় হয়ে আছেন তামিম। পুরো প্র্যাকটিসে তাকে বল করেছেন আরেক টাইগার পেসার তাসকিন আহমেদ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আজ (১৭ অক্টোবর) বরিশালের বিরোধিতা করবে তামিমের চট্টগ্রাম। খিুব স্বাভাবিকভাবেই মনে হচ্ছিল এই ম্যাপচে খেলবেন দেশ সেরা এই ওপেনার ব্যাটসম্যান। কিন্তু বিপত্তি দেখা গেলো অন্যস্থানে। টস করার সময় চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল হক যে খেলোয়াড় তালিকা জমা দিলেন, সেই একাদশে দেখা গেল নাম নেই তামিমের।

বিসিবির প্রধান চিকিৎসকের ডাক্তার দেবাশীষ চৌধুরী সংবাদমাধ্যমকে জানান, ‘হঠাৎ পাঁজরে ব্যথা অনুভব করছেন তামিম। যেহেতু ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ সামনে। তাই তামিমকে নিয়ে আমরা কোনো রকম ঝুঁকি নিতে চাইছি না। আমরাই তাকে না খেলার পরামর্শ দিয়েছি। সে কারণেই দ্বিতীয়পর্বে বরিশালের বিপক্ষে নেই চট্টগ্রাম ওপেনার।’

ট্যাগ: bdnewshour24 ইনজুরি তামিম