banglanewspaper

আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: উপজেলা প্রশাসন ও পরিষদের আয়োজনে গ্যাস সিলিন্ডার বিক্রেতা ও ব্যবহারকারী গনের সচেতনতাবৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার এ কর্মশালায় আত্রাই ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষের নেতৃত্বে উপজেলা পরিষদ মাঠে গ্যাস সিলিন্ডার হতে লাগা আগুন, অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার এবং বালতি ও হাতের সাহায্যে দুর্ঘটনা হতে মুক্তির উপায় বিষয়ক মহরা উপস্থাপন করা হয়।

মহরা পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান, ইউএনও মো. ছানাউল ইসলাম, ভাইস চেয়ারম্যান শেখ মো. হাফিজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম।

পরে উপজেলা পরিষদ হল রুমে প্রজেক্টরের মাধ্যমে গ্যাস সিলিন্ডারদ্বারা বাসা বাড়ীতে কোনরুপ দুর্ঘটনা ছাড়া ব্যবহার সম্পর্কে সচেতনতা মূলক ভিডিও প্রদর্শন করা হয়।

ইউএনও মো. ছানাউল ইসলাম গ্যাস সিলিন্ডার ব্যবহার সম্পর্কে মা-বোনদের দেখানো নিয়মের যথাযথ প্রয়োগের আহবান জানান। তিনি ব্যবসায়ীদের সতর্ককরে বলেন বিস্ফোরক পরিদপ্তর এবং ফায়ার সার্ভিসের অনুমোদন ছাড়া কেহ গ্যাস সিলিন্ডার বিক্রয় করবেন না। অনুমোদন না নিয়ে কেহ ব্যবসা করলে তার বিরুদ্ধে মোবাইল কোটের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ট্যাগ: bdnewshour24 আত্রাই