banglanewspaper

শাওমি মিক্স সিরিজের স্মার্টফোন মানেই নতুন নতুন প্রযুক্তির দেখা পাওয়া। এ সিরিজের নতুন ফোন এমআই মিক্স আলফাতেও তেমনি অনেক নতুন প্রযুক্তি রয়েছে।

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার এমআই মিক্স আলফা নামের নতুন স্মার্টফোনটি নিয়ে এসেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। গত মঙ্গলবার চীনের বাজারে উন্মুক্ত হয়েছে এমআই মিক্স আলফা। ৭ দশমিক ৯২ ইঞ্চির ডিসপ্লে দিয়ে প্রায় পুরো ফোনের বডি মুড়িয়ে দিয়েছে শাওমি। ফোনটির প্রায় পুরো অংশজুড়েই রয়েছে ডিসপ্লে। ফোনটির একদম ওপরে ও নিচে রয়েছে ২ দশমিক ১৫ মিলিমিটারের সরু বেজেল। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

এমআই মিক্স আলফাতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ছাড়াও থাকছে ২০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। এ সেন্সরে তোলা ছবির রেজুলেশন হবে ১২০৩২ x ৯০২৪ পিক্সেল। একটি পিক্সেলের সাইজ শূন্য দশমিক ৮ মাইক্রন।

ফাইভ জি ব্যবহার উপযোগী এই স্মার্টফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর, ফাইভজি, ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ। ৪০০০ এমএএইচ ব্যাটারির জন্য থাকবে ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

এমআই মিক্স আলফাকে শাওমি বলছে ‘কনসেপ্ট স্মার্টফোন’। এখনই এর ‘মাস প্রোডাকশন’ (বড় পরিসরে উৎপাদন) শুরু হবে না। সীমিত আকারে ফোনটির বিক্রি শুরু হবে ডিসেম্বরে। এর দাম নির্ধারণ করা হয়েছে দুই হাজার ৮০০ ডলার বা প্রায় দুই লাখ ৩৫ হাজার টাকা।

ট্যাগ: bdnewshour24 শাওমি