banglanewspaper

দিনাজপুরের হিলি সীমান্তে বিজিবি বাড়তি সতর্কতা জারি করেছে। রাজশাহীর চারঘাট সীমান্তে পদ্মা নদীতে ভারতীয় জেলের মাছ ধরাকে কেন্দ্র করে গোলাগুলিতে বিএসএফ সদস্য নিহত হওয়ায় হিলি সীমান্তে সতর্কতা অবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলতাফ হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানায়, রাজশাহী চারঘাট সীমান্তে গত বৃহস্পতিবারের ঘটনাকে কেন্দ্র করে যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে হিলি সীমান্তে বিজিবি সতর্কাবস্থায় রয়েছে। তবে ওই ঘটনার কোন প্রভাব পড়েনি সীমান্তে।

তিনি আরো জানান, বিএসএফ সদস্যরা প্রতিদিনের মত শনিবার (১৯ অক্টোবর) সকাল থেকে তাদের অংশে টহল দিচ্ছে। এদিকে আমরাও আমাদের অংশে টহল দিচ্ছি। তবে আমরা ওই ঘটনার পর থেকে সতর্কাবস্থায় রয়েছি। একই সঙ্গে সিসি ক্যামেরার মাধ্যমে সীমান্তের সব কার্যক্রম ও পরিস্থিতির ওপর সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

উল্লেখ্য, চারঘাট সীমান্তে বিজিবির সদস্যদের সঙ্গে গোলাগুলিতে বিএসএফের এক সদস্য নিহত ও এক সদস্য আহত হয়েছে। অনুপ্রবেশকারী এক ভারতীয় জেলেকে পদ্মা নদী থেকে বিজিবি সদস্যরা আটক করলে বিএসএফ সদস্যরা তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে এ ঘটনা ঘটে।

ট্যাগ: bdnewshour24 হিলি